logo
  • ঢাকা সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ২৮ জনের, আক্রান্ত ১ হাজার ৫৩২ জন, সুস্থ হয়েছেন ৪১৫ জন: স্বাস্থ্য অধিদপ্তর

ঝালকাঠিতে ওএমএস’র চাল বিক্রিতে অনিয়ম, খাদ্য নিয়ন্ত্রক লাঞ্ছিত

ঝালকাঠি প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১০ এপ্রিল ২০২০, ১৭:৫৬ | আপডেট : ১০ এপ্রিল ২০২০, ১৯:০৫
ঝালকাঠিতে ওএমএস’র চাল বিক্রিতে অনিয়ম, খাদ্য নিয়ন্ত্রক লাঞ্ছিত
ঝালকাঠিতে ওএমএস’র চাল বিক্রিতে অনিয়মের অভিযোগে স্থানীয়রা গাড়ি ঘিরে ধরেন। ছবি: আরটিভি অনলাইন

ঝালকাঠিতে ওএমএস-এর সরকারি চাল বিক্রিতে অনিয়মের অভিযোগ উঠেছে। পৌরসভা কর্তৃপক্ষের মাধ্যমে তালিকা করে এসব চাল দেওয়ায় বঞ্চিত হচ্ছে নিম্নআয়ের অসংখ্য মানুষ।

আজ শুক্রবার চাল না পেয়ে তারা জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আবদুস সালামকে লাঞ্ছিত করেন। চাল বঞ্চিতরা ওএমএস-এর গাড়ি দেখলেই চারদিক থেকে ঘিরে রাখছেন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

চাল না পাওয়া লোকজন অভিযোগ করেন, গত ৫ এপ্রিল থেকে ঝালকাঠি পৌর এলাকায় জাতীয় পরিচয়পত্র দেখিয়ে ১০ টাকা দরে ১০ কেজি করে চাল বিক্রি কার্যক্রম শুরু হয়। অনেক ডিলার পাঁচ কেজির বেশি চাল দেয়নি। বিষয়টি পরবর্তীতে জেলা প্রশাসনকে জানানো হয়।

জেলা প্রশাসন পৌরসভা কর্তৃপক্ষকে তালিকা করে চাল বিক্রির পরামর্শ দেয়। পৌর মেয়র ও কাউন্সিলররা দুই হাজার ২০০ লোকের তালিকা করে পাঁচজন ডিলারের কাছে দেন। তালিকা দেখে বৃহস্পতিবার থেকে জনপ্রতি ১০ কেজি করে চাল বিক্রি করছেন ডিলাররা।

ফলে অনেক দিনমজুর, খেটে খাওয়া ও কর্মহীন মানুষ চাল থেকে বঞ্চিত হয়। চাল বঞ্চিতরা শুক্রবার সকালে ওএমএস ডিলারদের অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আবদুস সালাম সিটিপার্কের মধ্যে ওএমএসের এক ডিলারের বিতরণ দেখতে গিয়ে লাঞ্ছিত হন। পৌরসভার সকল বাসিন্দাদের এ চাল কেনার সুযোগ করে দেওয়ার দাবি জানিয়েছেন নিম্ন-আয়ের মানুষরা।

তবে জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আবদুস সালাম জানান, পৌরসভার তালিকা অনুযায়ী প্রতিদিন ৫টি গাড়িতে ১০ টন চাল বিক্রির জন্য দেওয়া হচ্ছে। যারা চাল পাচ্ছে না, তাদের পৌর কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে তালিকায় নাম অন্তর্ভুক্ত করতে হবে।

এজে/পি

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৩৬১০ ৬৯০১ ৪৮০
বিশ্ব ৫৪৯৮৫৮০ ২৩০২০০৪ ৩৪৬৬৮৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়