• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বয়স ভেদে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ এপ্রিল ২০২০, ১৬:২৯
বয়স ভেদে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা
ছবি- সংগৃহীত

দিন যত গড়াচ্ছে ততোই বাড়ছে বাংলাদেশের করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। শুরুর দিকে ধীর গতিতে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়লেও গত তিন দিনে সেটি বেড়েছে খুব দ্রুত গতিতে।

যে কারণে সাধারণ ছুটির মেয়াদও বেড়েছে ২৫ এপ্রিল পর্যন্ত। কিন্তু বেড়েই চলছে আক্রান্ত আর মৃতের সংখ্যা। গতকাল বৃহস্পতিবার গত ২৪ ঘণ্টায় ১১২ জন আক্রান্তের খবর দিলেও মৃতের সংখ্যা ছিল ১ জন।

এখন পর্যন্ত বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৪২৪ জন ও মৃতের সংখ্যা ২৭ জন

এরপর আজ শুক্রবার গত ২৪ ঘণ্টার করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে সরকারের রোগতত্ত্ব, রোগ-নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান সারাদেশে ১,১৮৪জনকে পরীক্ষা করে নতুন আক্রান্ত হয়েছে ৯৪ জন আর মৃত্যু হয়েছে ৬ জনের।

এই ৯৪ জনের মধ্যে পুরুষের সংখ্যা ৬৯ ও নারী ২৫ জন। এদের মধ্যে ১০ বছর বয়সের নিচে রয়েছেন চার জন, ১১-২০ বছর বয়সের মধ্যে ছয় জন, ২১-৩০ বছর বয়সের মধ্যে ১২ জন, ৩১-৪০ বছর বয়সের মধ্যে ২৯ জন, ৪১-৫০ বছর বয়সের মধ্যে ১৬ জন, ৫১-৬০ বছর বয়সের মধ্যে ১৪ জন ও ষাটোর্ধ রয়েছেন ১৩ জন।

এলাকা ভিত্তিক হিসাব অনুযায়ী, ৯৪ জনের মধ্যে ৩৭ জনই ঢাকা শহরের, নারায়ণগঞ্জের ১৬ জন এবং বাকিরা দেশের অন্যান্য জেলার। ঢাকা শহরের মধ্যে যাত্রাবাড়ীতে রয়েছেন পাঁচ জন।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা আরও জানান, যে ছয়জন মারা গেছেন গত ২৪ ঘণ্টায় তার মধ্যে ৩০-৪০ বছর বয়সের মধ্যে রয়েছেন দুই জন, ৫০-৬০ বছর বয়সের মধ্যে দুই জন, ৭০-৮০ বছর বয়সের মধ্যে একজন এবং আরেকজন ৯০ বছর বয়সী। তাদের মধ্যে তিন জন ঢাকা শহরের, দুই জন নারায়ণগঞ্জের ও একজন পটুয়াখালী জেলার।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্তুগালে বাংলাদেশি স্থপতি মেরিনা তাবাসসুমের স্থাপত্য প্রদর্শনী
সহকর্মী ও গণমাধ্যমকে এড়িয়ে গেলেন ইলিয়াস কাঞ্চন
ভোটগ্রহণ শেষ, কিছুক্ষণের মধ্যেই গণনা শুরু
বাংলাদেশ সব দিক দিয়ে এগিয়ে যাচ্ছে : সমাজকল্যাণমন্ত্রী
X
Fresh