logo
  • ঢাকা সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ২৮ জনের, আক্রান্ত ১ হাজার ৫৩২ জন, সুস্থ হয়েছেন ৪১৫ জন: স্বাস্থ্য অধিদপ্তর

লকডাউন গাইবান্ধা

গাইবান্ধা প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১০ এপ্রিল ২০২০, ১৫:২১
লকডাউন করোনা গাইবান্ধা
জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. আবদুল মতিন

করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি এড়াতে গাইবান্ধা জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। আজ শুক্রবার বিকেল পাঁচটা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই লকডাউন কার্যকর থাকবে বলে এক গণবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

করোনাভাইরাস নিয়ন্ত্রণ প্রতিরোধ সংক্রান্ত গাইবান্ধা জেলা কমিটির সভাপতি, জেলা প্রশাসক জেলা ম্যাজিস্ট্রেট মো. আবদুল মতিন স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি মোকাবেলায় গাইবান্ধা জেলাকে অবরুদ্ধ ঘোষণা করা হয়েছে। জেলায় জনসাধারণের প্রবেশ প্রস্থান নিষিদ্ধ করা হলো। গণবিজ্ঞপ্তিতে আরও বলা হয় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সড়ক নৌ-পথে অন্য কোনও জেলা হতে কেউ জেলায় প্রবেশ করতে বা জেলা হতে অন্য কোনও জেলায় গমন করতে পারবেন না। জেলার অভ্যন্তরে আন্ত উপজেলা যাতায়াতের ক্ষেত্রে একইরুপ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। এছাড়া সকল ধরনের গণপরিবহন, জনসমাগম পূর্বের মতো বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা এর আওতা বহির্ভূত থাকবে। জনসাধারণের সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে পূর্বের জারিকৃত সকল আদেশ বলবৎ থাকবে।

গণবিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জনস্বার্থে জারিকৃত আদেশ আজ শুক্রবার বিকেল পাঁচটা থেকে কার্যকর হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আদেশ বলবত থাকবে। আদেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

গণবিজ্ঞপ্তি জারির আগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সকাল সাড়ে ১০টায় করোনাভাইরাস নিয়ন্ত্রণ প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সদস্যরা জরুরি সভা করেন।

প্রসঙ্গত, গেল ২৪ ঘণ্টায় গাইবান্ধায় আরও তিনজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। নিয়ে গাইবান্ধায় কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা দাঁড়ালো আটজনে। আইইডিসিআর থেকে তাদের ওয়েব সাইডে এই তথ্য জানানো হয়। এর আগে পাঁচজন করোনা আক্রান্ত হয়ে আইসোলেশনে রয়েছে। গাইবান্ধা সিভিল সার্জনের কার্যালয় থেকে জানানো হয়, জেলায় মোট ১৯৬ হোম কোয়ারেন্টিনে রয়েছে। অথচ গত ২৪ ঘণ্টায় গাইবান্ধা সদর উপজেলায় ঢাকা, নারায়ণগঞ্জ, নরসিংদী মুন্সীগঞ্জ থেকে আসা অন্তত ১৮০ জনকে হোম কোয়ারেন্টিনে নিয়ে আসে গাইবান্ধা সদর থানা পুলিশ।

অপরদিকে গতকাল বৃহস্পতিবার ঢাকা, নারায়ণগঞ্জ, নরসিংদী মুন্সীগঞ্জ থেকে নৌ-পথে নিজ বাড়ির উদ্দেশে আসা ৯২ জনকে ফুলছড়ি উপজেলার টেংরাকান্দি এম. সবুর দাখিল মাদরাসা খাটিয়ামারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। গাইবান্ধায় করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি এবং ঢাকা, নারায়ণগঞ্জ, নরসিংদী মুন্সীগঞ্জ থেকে লোকজন আসা অব্যাহত থাকায় করোনাভাইরাস প্রতিরোধে বেশ কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন পর্যায় থেকে গাইবান্ধা জেলাকে লকডাউন ঘোষণার দাবি ওঠে। এর আগে সাদুল্লাপুর উপজেলাকে লকডাউন ঘোষণা করায় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে কারণ দর্শায় জেলা কমিটি।

জেবি

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৩৬১০ ৬৯০১ ৪৮০
বিশ্ব ৫৪৯৮৫৮০ ২৩০২০০৪ ৩৪৬৬৮৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়