• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নতুন করে ঢাকাতেই করোনা আক্রান্ত ৩৭ জন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ এপ্রিল ২০২০, ১৫:১০
ঢাকা, করোনা, আক্রান্ত
ফাইল ছবি।

মরণঘাতী করোনাভাইরাসে ঢাকায় নতুন করোনা আক্রান্ত হলেন ৩৭ জন। দ্রুত গতিতে বাড়ছে ঢাকায় আক্রান্তের সংখ্যা। গতকাল ঢাকায় করোনা আক্রান্ত হন ৬২ জন। এ নিয়ে গত কয়েকদিনে রাজধানীতে আক্রান্ত হলেন ১৫৮ জন।

শুক্রবার (১০ এপ্রিল) দুপুরে করোনাভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এসব তথ্য জানান।

বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ২৯৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ১ হাজার ১৮৪টি। সব মিলিয়ে নমুনা পরীক্ষা হয়েছে ৭ হাজার ৩৫৯টি। নতুন নমুনা পরীক্ষায় ৯৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে সর্বোচ্চ ঢাকায় শনাক্ত হয়েছেন ৩৭ জন। দ্বিতীয় সর্বোচ্চ নারায়ণগঞ্জে শনাক্ত হয়েছেন ১৬ জন। নতুন রোগীদের মধ্যে ৬৯ জন পুরুষ, ২৫ জন নারী। করোনায় মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ৪২৪।

আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৬ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭-এ। যারা মারা গেছেন, তাদের ৩ জন রাজধানী ঢাকার, ২ জন নারায়ণগঞ্জের এবং ১ জন পটুয়াখালীর ছিলেন।

অন্যদিকে ঢাকায় রোগীদের অবস্থান নিশ্চিত করে মোহাম্মদপুর, আদাবর, বছিলা, বাড্ডা ও বসুন্ধরা আবাসিক এলাকা, পুরান ঢাকারসহ বিভিন্ন এলাকা লকডাউন করা হয়েছে। এসব এলাকার মানুষেরা কেউ বাইরে বের হতে পারবেন না এবং কেউ এই এলাকায় ঢুকতেও পারবেন না। বিশেষ প্রয়োজন হলে ৩৩৩ তে কল দিয়ে সেবা নিতে পারবেন।

জিএ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত
শুক্রবার ঢাকায় আসছেন আতিফ আসলাম
২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬
X
Fresh