• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

নবাবগঞ্জে চিল্লা থেকে ফিরে করোনায় আক্রান্ত তাবলিগ সদস্য

কেরানীগঞ্জ প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১০ এপ্রিল ২০২০, ১১:৪০
তাবলিগ করোনা শনাক্ত
ছবি সংগৃহীত

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় সদ্য তাবলিগ জামাত থেকে আসা এক ব্যক্তির শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এই নিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়ালো দুইজনে।

গতকাল রাত একটার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. হরগোবিন্দ সরকার অনুপ।

নতুন করে আক্রান্ত ওই ব্যক্তি উপজেলার নয়নশ্রী ইউনিয়নের ছোট তাশুল্লা গ্রামের বাসিন্দা। সম্প্রতি তিনি চিল্লা থেকে নিজ গ্রামে ফিরেছেন।

ডা. অনুপ বলেন, ওই এলাকায় তিনজনের শরীরে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিভিন্ন উপসর্গ দেখা দিলে গেল বুধবার ওই এলাকায় গিয়ে তিনজনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পরীক্ষার জন্য পাঠানো হয়। গতকাল বৃহস্পতিবার রাতে পরীক্ষার ফলাফলে সদ্য তাবলিগ জামাত থেকে আসা এক ব্যক্তির শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে।

আক্রান্ত ব্যক্তিকে চিকিৎসার জন্য রাজধানীর উত্তরার কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া চলছে জানিয়ে ডা. অনুপ বলেন, আক্রান্তের পরিবারের সঙ্গে কথা বলে এলাকাটি পর্যবেক্ষণ করা হবে। আক্রান্তের পরিবারের স্বজনদের আশপাশের কয়েকটি পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকতে হতে পারে। এছাড়া এলাকাটি লকডাউন করা হবে কিনা সে ব্যাপারে পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে।

এর আগে গেল ৩১ মার্চ নবাবগঞ্জ উপজেলার ব্রাহ্রা ইউনিয়নে সৌদি আরব থেকে আসা ৪৭ বছর বয়সী এক প্রবাসীর শরীরে করোনা শনাক্ত করা হয়। পরে আক্রান্তের পরিবারসহ আরও ১২টি পরিবারকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেন উপজেলা প্রশাসন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঋণ খেলাপি প্রার্থী শনাক্তে তথ্য চেয়েছে কেন্দ্রীয় ব্যাংক
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
আরও ১৫ জনের করোনা শনাক্ত
২৪ ঘণ্টায় ৪২ জনের করোনা শনাক্ত
X
Fresh