• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

হাতিয়ায় দুজনের নমুনায় করোনা পাওয়া যায়নি

হাতিয়ায় প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৯ এপ্রিল ২০২০, ১০:৫৪
নোয়াখালী করোনা হাতিয়া
প্রতিকী ছবি

সন্দেহ হলে নমুনা সংগ্রহ করে পাঠাতে হয় চট্টগ্রাম। রিপোর্ট পেতে সময় লাগে তিনদিন। এভাবে গেল এক সপ্তাহে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়া থেকে দুই দাপে চারজনের নমুনা পাঠানো হয়। এর মধ্যে দুইজনের রিপোর্ট পাওয়া গেছে যাদের শরীরে করোনার সংক্রমণ নেই। তবে এক চিকিৎসক হাতিয়া থেকে ঢাকায় যাওয়ার পর করোনা আক্রান্ত হয়। এতে হাতিয়া থাকা কালীন তার সংস্পর্শে আসা দুই চিকিৎসকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

জানা যায়, গেল ছয় এপ্রিল গোপনে ট্রলারে করে হাতিয়া আসার পথে প্রশাসনের হাতে আটক ২৬ যাত্রীকে কোয়ারেন্টিনে পাঠান প্রশাসন। নিয়ে করোনা আক্রান্ত হওয়ার পূর্বে চিকিৎসকের সংস্পর্শে থাকা দুই চিকিৎসকসহ নতুন করে কোয়ারেন্টিনে ২৮ জন। এর আগে হাতিয়া উপজেলায় এক হাজার ৫৭ জন হোম কোয়ারেন্টিনে থাকলেও তাদের অনেকের কোয়ারেন্টিন সময় পেরিয়ে গেছে।

এদিকে গেল ২১ শে মার্চ এক চিকিৎসক ঢাকা থেকে হাতিয়া আসেন, ২৬ শে মার্চ তিনি পায়ে ব্যথা পান, পরে উন্নত চিকিৎসার জন্য তিনি ৩০ শে মার্চ ঢাকায় চলে যান। এর মাঝে ওনার শরীরে তেমন কোনও উপসর্গ পরিলক্ষিত হয়নি। তবুও তিনি নিজে সন্দেহভাবে ঢাকা আইইডিসিআরে গিয়ে টেস্টের জন্য নমুনা দিয়ে আসেন , গেল সাত এপ্রিল তিনি রিপোর্ট হাতে পেয়েছেন। রিপোর্টে করোনাভাইরাস পজেটিভ এসেছে। বর্তমানে তিনি তার ঢাকার বাসায় আইসোলেশনে রয়েছেন।

উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজিম উদ্দিন বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, সে অসুস্থ থাকায় হাতিয়া থাকাকালীন নিজের বাসায় অবস্থান করেন। এর মধ্যে যেসকল ডাক্তার তার সংস্পর্শে এসেছে তাদেরকে পরিপূর্ণ হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬
মেলার চাঁদা নিয়ে বিরোধ, মাদরাসাছাত্রকে ছুরিকাঘাতে হত্যা
নোয়াখালীতে ছাত্রলীগের মিলনমেলা অনুষ্ঠিত
পুকুরে ডুবে মাদরাসাছাত্রের মৃত্যু
X
Fresh