• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

নওগাঁয় স্বেচ্ছা লকডাউনে মহল্লাবাসী

নওগাঁ প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৮ এপ্রিল ২০২০, ১৪:২৯
নওগাঁয় স্বেচ্ছা লকডাউনে মহল্লাবাসী

নওগাঁ সদর উপজেলার শৈলগাছি ইউনিয়নের রামরায়পুর গ্রামের সরদারপাড়া (চেয়ারম্যান পাড়া) মহল্লাবাসীরা নিজ উদ্যোগে করোনাভাইরাস প্রতিরোধে মহল্লায় প্রবেশের পথে বাঁশের বেড়া দিয়ে লকডাউন করে রেখেছে। এছাড়া এলাকাবাসীর জন্য প্রবেশের মুখে সাবান এবং পানি ভর্তি ড্রাম রেখেছেন এলাকার সরদারপাড়া যুবক সমিতির সদস্যরা। সামাজিক দূরত্ব নিশ্চিত করে নিজ নিজ এলাকার নিরাপত্তার দৃষ্টান্ত হতে পারে বলে মনে করেন সরদারপাড়া যুবক সমিতির সদস্যবৃন্দরা।

এ সময় সরদারপাড়া যুবক সমিতির সদস্যরা জানান- এই মহল্লায় প্রায় ৫০টি পরিবারের ৩০০-৩৫০ মানুষের বসবাস। সকলকে করোনাভাইরাস সম্পর্কে সচেতন করা এবং এর থেকে প্রতিকার পাবার উপায় সম্পর্কে সবসময় সচেতন করার কাজ করে যাচ্ছে আমাদের এই যুবক সমিতিটি।

বাঁশের বেড়া দিয়ে লকডাউন করার প্রসঙ্গে তারা বলেন- নিজ নিজ দূরত্ব বজায় রেখে এলাকাবাসী প্রয়োজন ছাড়া মহল্লা থেকে বেড় হচ্ছেন না । মরণঘাতি এই ভাইরাস মোকাবিলায় মহল্লার প্রবেশ পথে সাবান এবং পানি দেয়া আছে। তারা যাওয়া আসার সময় এটি ব্যবহার করে থাকেন।
এদিকে বিষয়টি সম্পর্কে নওগাঁ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন জানান- সামাজিক দূরত্ব নিশ্চিত করে নিজ নিজ এলাকা সুরক্ষিত রাখার জন্য এ ধরনের উদ্যোগ সকলের জন্য দৃষ্টান্ত স্থাপন করবে।

তিনি বলেন আরও বলেন, বর্তমান পরিস্থিতিতে এই মরণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে চেয়ারম্যানপাড়া গ্রামটি থেকে উপজেলার সকল এলাকার মানুষ তাদের নিজেদের সুরক্ষার কথা চিন্তা করে এ ধরনে কাজে এগিয়ে আসবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh