• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

হিলিতে ফ্রি দেয়া হচ্ছে ১০ টাকা কেজির চাল

হিলি প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৮ এপ্রিল ২০২০, ০৯:৩৩
দিনাজপুর হিলি চাল
ফাইল ছবি

করোনাভাইরাসের কারণে অনেক মানুষ কাজ না থাকায় বেকার হয়ে পরেছেন। এই সংকটময় পরিস্থিতিতে দিনাজপুর জেলার হাকিমপুর (হিলি) পৌরসভা এলাকায় ১০ টাকা কেজি দরের (ওএমএস) চাল বিনামূল্যে দিচ্ছেন পৌর মেয়র জামিল হোসেন চলন্ত। গতকাল মঙ্গলবার তিনি এ কর্মসূচির উদ্বোধন করেন।

হাকিমপুর পৌর মেয়র জামিল হোসেন চলন্ত মোবাইল ফোনে আরটিভি অনলাইনকে জানান, করোনাভাইরাসের কারণে সরকার ইতোমধ্যে অসহায় পরিবারের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। অনেকেই একবার করে চালসহ অন্যান্য খাবার পেয়েছে। যারা একবারও কোনও খাবার পায়নি তাদেরকে আমি নিজের তহবিল থেকে চাল ক্রয় করতে টাকা দিয়ে সহযোগিতা করছি।

তিনি আরও জানান, আমার পৌর এলাকায় অনেক মধ্যবিত্ত পরিবার রয়েছে। করোনাভাইরাসের কারণে তারাও কঠিন সময় পার করছেন। মধ্যবিত্তদের ফোন পেলে ব্যক্তিগত তহবিল থেকে গোপনীয়তার সাথে তাদের বাড়িতে খাদ্য সহায়তা পৌঁছে দেয়ার কার্যক্রমও চলমান আছে।

উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক মোস্তাফিজুর রহমান আরটিভি অনলাইনকে জানান, সপ্তাহে তিন দিন পর্যায়ক্রমে হাকিমপুর পৌর এলাকার ৯টি ওয়ার্ডে এ চাল বিতরণ কার্যক্রম চলমান থাকবে।

গতকাল মঙ্গলবার ছয় নম্বর ওয়ার্ডের পৌরসভার ট্রাকে ভ্রাম্যমাণভাবে মহল্লার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সামাজিক দূরত্ব বজায় রেখে জন প্রতি পাঁচ কেজি করে দুশজনের মধ্যে এক মেট্রিকটন চাল বিতরণ করা হয়।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নকল পণ্য সরবরাহের অভিযোগ, ২ জনের কারাদণ্ড
মাশরুম চাষ করে স্বাবলম্বী শাপলা আক্তার
এক পা নিয়ে জন্ম নিলো শিশু, পরিবারের পাশে জেলা প্রশাসন
হিলিতে কমেছে পেঁয়াজের দাম, অপরিবর্তিত আদা-রসুনের দাম 
X
Fresh