• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

শ্বাসকষ্ট নিয়ে রিকশা চালকের মৃত্যু, নমুনা সংগ্রহ

ভৈরব প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৭ এপ্রিল ২০২০, ১৭:০১
শ্বাসকষ্ট নিয়ে রিকশা চালকের মৃত্যু, নমুনা সংগ্রহ

কিশোরগঞ্জের বাজিতপুরে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি এক রিকশা চালকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (৭ এপ্রিল) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে তার মৃত্যু হয়। তিনি একদিন আগে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি হয়। তিনি উপজেলার স্থায়ী বাসিন্দা।

জানা গেছে, মারা যাওয়া ব্যক্তি অন্তত দশ বছর ধরে শ্বাসকষ্টের রোগী ছিলেন। ফলে তিনি বিভিন্ন হাসপাতাল থেকে এই রোগের চিকিৎসা নিতেন। এছাড়াও শ্বাসকষ্ট নিয়েই তিনি রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। গতকাল সোমবার সকাল দশটার দিকে পরিবারের সদস্যদের নিয়ে তিনি হাসপাতালে আসেন। এসে চিকিৎসককে শ্বাসকষ্টের কথা জানালে তাকে হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হয়। তাছাড়া গতকালই তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে কিশোরগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ে পাঠানো হয়। বিকেল থেকে শ্বাসকষ্টের সমস্যা বাড়তে থাকে। পরে স্থানীয় ব্যবস্থাপনায় প্রয়োজনীয় চিকিৎসা সেবা দেয়া হয়। কিন্তু কোনও ভাবেই শ্বাসকষ্টের মাত্রা কমিয়ে আনা সম্ভব হয়নি। ফলে আজ সকাল সোয়া নয়টার দিকে তিনি মারা যান।

মৃত ব্যক্তির স্ত্রী বলেন, আমার স্বামী জানতেন করোনা পরিস্থিতিতে শ্বাসকষ্ট থাকলে অনেক বেশি সমস্যা। ফলে এই নিয়ে দুশ্চিন্তা করতেন। শ্বাসকষ্ট বাড়লেই মনে করতেন তার করোনা হয়ে গেছে। তবে হাসপাতালে যেতে ভয় পেতেন। গত দুই দিন ধরে সমস্যাটা অনেক বেশি হয়। তারপরও তিনি হাসপাতালে যেতে চাননি। পরে আমরা অনেক বুঝিয়ে হাসপাতালে নিয়ে আসি।

এ ব্যাপারে বাজিতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডা. জালাল আহমেদ রিকশা চালকের মৃত্যুর তথ্য নিশ্চিত করে বলেন, শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে আসবার পরেই আমরা করোনা সন্দেহে পরবর্তী উদ্যোগগুলো নিয়েছি। বিশেষ করে তার শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়। তবে গতকাল নমুনা পাঠানো হয়নি। আজ পাঠানো হবে। ফলে ২৪ ঘণ্টার মধ্যে আমরা রিপোর্ট পেয়ে যাব। তখন মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে। এছাড়াও ইসলামী ফাউন্ডেশনের নিয়ম অনুযায়ী ও স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফন করা হবে বলেও জানান জালাল আহমেদ।

এ প্রসঙ্গে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দিপ্তীময়ী জামান বলেন, হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকেই লোকটির পরিবারের প্রত্যেক সদস্যকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়। একই সাথে বাড়িতে যেন অন্য কেউ প্রবেশ না করে নির্দেশনা দেয়া হয়। এখন বাড়িটির চারপাশে অন্যদেরও চলাচল সীমিত করা হয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh