• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

সামাজিক দূরত্ব না মেনেই বিক্রি হচ্ছে ১০ টাকার চাল

নড়াইল প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৭ এপ্রিল ২০২০, ০৯:০১
নারী চাল ভিজিএফ
জীবনের ঝুঁকি নিয়ে গাদাগাদি করে ১০ টাকা কেজি দরের চাল নিচ্ছেন নারীরা

করোনাভাইরাসের প্রকোপের কারণে নিম্নআয়ের মানুষের জন্য জেলা খাদ্যঅধিদপ্তরের আয়োজনে ওএমএসের আওতায় জেলা শহরে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হয়েছে।

তবে প্রশাসনের উদাসীনতায় সামাজিক নিরাপত্তা বিবেচনা না করেই চাল বিক্রির কার্যক্রম চলছে।

গতকাল রোববার জেলা আওয়ামী লীগের অফিসের সামনে কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক আনজুমান আরা।

সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার সালমা সেলিম, জেলা খাদ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. মনিরুল ইসলাম, উপজেলা ভাইসচেয়ারম্যান ইসমত আরা, নড়াইল পৌরসভার প্যানেল মেয়র মো. রেজাউল বিশ্বাস প্রমুখ।

এদিকে প্রশাসনের উদাসীনতায় কোনও প্রকার তদারকি না থাকায় সামাজিক দূরত্ব অনুযায়ী কমপক্ষে তিন ফিট দূরত্বে থেকে এসব ক্রেতাদের কাছ চাল বিক্রি করার কথা।

নিম্নআয়ের মানুষেরা জানান, আমরা সামাজিক দূরত্ব কি তা জানি না। আমাদের চাল দরকার তাই চাল নিতে আইছি। যারা দায়িত্বপ্রাপ্ত আছেন তারা আমাদের বুঝিয়ে না বললে আমরা জানব কি করে ?

ডিলাররা বলছেন, লোকের সংখ্যা বেশি হওয়ায় সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছে না। এসব দোকানের সামনে নারী-পুরুষ গায়ে গায়ে লাইনে দাঁড়িয়ে চাল আটা সংগ্রহ করছেন।

খাদ্য অফিস সূত্রে জানা গেছে, পৌরসভার নয়টি ওয়ার্ডের ১১টি স্পটে ১১ জন ডিলারের মাধ্যমে সপ্তাহে রোববার, মঙ্গলবার এবং বৃহস্পতিবার চাল বিক্রি করা হবে। প্রতিদিন ১০টন চাল প্রতিজনকে ১০ টাকা দরে পাঁচ কেজি করে দেয়া হবে।

জেলা খাদ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শেখ মনিরুল হাসান বলেন, আমরা চেষ্টা করছি যাতে সামাজিক দূরত্ব বজায় রেখে সাধারণ মানুষ চাল ক্রয় করেন। কিন্তু বারবার বলার পরেও মানুষ শুনতে চাই না। আমরা বিষয়টি পুলিশসহ অন্যান্যদের কাছেও জানিয়েছি। আজ মঙ্গলবার থেকে আপনারা আমাদের সঙ্গে থাকবেন আমরা এটা নিয়ে কাজ করব।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুকে লাইভের জেরে চাকরি গেল এসপির
রাবির নতুন জনসংযোগ প্রশাসক প্রণব কুমার পাণ্ডে
নড়াইলে নানান আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন
নড়াইলে ২ মোটরসাইকেলের সংঘর্ষ, নিহত ১
X
Fresh