logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ১৫ জন, আক্রান্ত ২০২৯ জন সুস্থ ৫০০ জন, নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৩১০টি: স্বাস্থ্য অধিদপ্তর

নরসিংদীতে করোনা আক্রান্ত রোগী শনাক্ত

স্টাফ রিপোর্টার, নরসিংদী, আরটিভি অনলাইন
|  ০৭ এপ্রিল ২০২০, ০৮:৪৫
লকডাউন নারী করোনা
করোনা আক্রান্ত এক নারীর বাড়ি লকডাউন করে দিয়েছে প্রশাসন
নরসিংদীতে এই প্রথম একজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। ওই ব্যক্তি পলাশ উপজেলার ডাঙ্গা ইসলামপাড়া এলাকার বাসিন্দা। তিনি নারায়ণগঞ্জের চাকরি করতেন বলে জানা গেছে।

 এছাড়াও করোনাভাইরাসের লক্ষণ সন্দেহে নরসিংদীর পলাশে একটি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

গতকাল সোমবার বিকেলে উপজেলার ঘোড়াশাল পৌর এলাকার চার নম্বর ওয়ার্ডের ভাড়ারিয়া পাড়ার বাড়িটি লকডাউন ঘোষণা করেন পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (.দা.) ফারহানা আলী।

সময় প্রবাসী ওই ব্যক্তির বাড়ির আশপাশে জনসাধারণের চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

অপরদিকে নরসিংদী জেলার ছয় উপজেলার বিভিন্ন এলাকা থেকে গতকাল সোমবার পর্যন্ত করোনা উপসর্গ সন্দেহে ৪৫ জনের নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ। নরসিংদীর ছয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তারা তথ্য নিশ্চিত করেছেন।

গতকাল সোমবার  রাতে নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা আইসিটি) নরসিংদী করোনা প্রতিরোধ জরুরি সেলের প্রধান ইমরুল কায়েস এবং নরসিংদীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন তথ্য নিশ্চিত করেছেন।

তারা জানান, ওই ব্যক্তি নারায়ণগঞ্জে চাকরি করেন। করোনা উপসর্গ দেখা দেয়ার পর দুইদিন আগে তিনি নিজেই ঢাকায় গিয়ে পরীক্ষা করান। এতে তার করোনাভাইরাস পজেটিভ আসে। আমরা এখন তার বাড়িতে যাচ্ছি। সেখানে গিয়ে সিদ্ধান্ত নেব তাকে বাসায় রেখে চিকিৎসা করা হবে নাকি আইসোলেশনে পাঠানো হবে।

পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (.দা.) ফারহানা আলী আরটিভি অনলাইনকে বলেন,ঘোড়াশাল পৌর এলাকার ভাড়ারিয়া পাড়ার এক বাড়িতে ৬০ বছরের এক নারীর শরীরে করোনার উপসর্গ দেখা দিলে তাৎক্ষণিক ওই বাড়িটি লকডাউন করা হয়। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি দলের মাধ্যমে ওই নারীর নমুনা সংগ্রহ করে ঢাকায় স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ গবেষণা প্রতিষ্ঠান (আইইসিডিআর) পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, সন্দেহজনক ওই নারী কোনও প্রবাসীর সংস্পর্শে গিয়েছেন কিনা তা এখনও জানা যায়নি। করোনাভাইরাস আক্রান্ত সন্দেহ করা ওই নারী স্বামী, ছেলে ছেলের বউসহ দুই শিশু নাতনি নিয়ে ভাড়ারিয়া পাড়ায় বসবাস করে আসছেন। আইইসিডিআরের রিপোর্ট আসলে করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. নাসির উদ্দিন বলেন, লকডাউনের পর ওই বাড়ির পাশে পুলিশ মোতায়েন করা হয়েছে। কেউ যেন বাড়ির আশপাশে যেতে না পারেন তার ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া লকডাউন হওয়া বাড়িতে খাদ্যসামগ্রী সরবরাহ পুলিশি ব্যবস্থায় করা হবে।

জেবি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪০৩২১ ৮৪২৫ ৫৫৯
বিশ্ব ৫৭৮৮৯২৮ ২৪৯৭৯৫৩ ৩৫৭৪২৬
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়