• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

এবার রাজশাহীতেও প্রবেশ ও বের হওয়া বন্ধ

স্টাফ রিপোর্টার, রাজশাহী

  ০৬ এপ্রিল ২০২০, ২২:৪২
এবার রাজশাহীতেও প্রবেশ ও বের হওয়া বন্ধ
রাজশাহী

রাজশাহী বিভাগ ও জেলাগুলোতে বাইরে থেকে লোকজনকে ঢুকতে দেওয়া হবে না। একইসঙ্গে এক জেলা থেকে আরেক জেলায় যাওয়া-আসাও করা যাবে না। সোমবার দুপুরে রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এক সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সমন্বয় সভায় আলোচনা হয়, রাজশাহীর বিভিন্ন জেলায় বিদেশফেরত লোকের সংখ্যা বেশি তাদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে হবে। পাশাপাশি বাহির থেকে লোকজনকে ঢুকতে দেওয়ায় কঠোরতা অবলম্বন করতে হবে।

সভায় বলা হয়, যে যেখানে আছেন সেখানে অবস্থান করবেন। কোথাও সমবেত হতে পারবেন না। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। স্বাস্থ্য সুরক্ষা এখন সবচেয়ে বড় অগ্রাধিকার। তবে একান্ত জরুরি প্রয়োজন থাকলে তার বা তাদের বিষয়টি শিথিলযোগ্য হতে পারে বলেও জানানো হয় উক্ত সভায়।

এদিকে, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, এখন থেকে ওষুধের দোকান ছাড়া অন্য দোকানগুলো সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয় পর্যন্ত খোলা রাখা যাবে। অন্য সময়ে এসব দোকান বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

এছাড়াও বিজ্ঞপ্তি আরও বলা হয়েছে, একান্ত প্রয়োজন ছাড়া শহরের বাইরে থেকে কোনও যানবাহন ঢুকতে দেওয়া হচ্ছে না শহরে। আবার শহর থেকেও বের হতে দেওয়া হচ্ছে না।

তবে, জরুরি সেবা, চিকিৎসা সেবা, ভোগ্য পণ্য, কৃষি পণ্য, রপ্তানিপণ্য ইত্যাদি পরিবহনকার্যে নিয়োজিত ব্যক্তি ও যানবাহন এ নির্দেশের আওতামুক্ত থাকবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ছাগলে আম গাছের পাতা খাওয়া নিয়ে সংঘর্ষ, নিহত ১
রাজশাহীতে গরমে বাড়ছে ডায়রিয়া রোগী, বেশির ভাগই শিশু
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ঝুলন্ত মরদেহ উদ্ধার
পদ্মায় গোসল করতে নেমে ২ শিশু নিখোঁজ 
X
Fresh