• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মেয়রের ত্রাণ তহবিলে খাদ্য সহায়তা দিলেন রুয়েট উপাচার্য

স্টাফ রিপোর্টার, রাজশাহী

  ০৬ এপ্রিল ২০২০, ২১:২১
মেয়রের ত্রাণ তহবিলে খাদ্য সহায়তা দিলেন রুয়েট উপাচার্য
রুয়েটের অসহায় কর্মচারীদের হাতে খাদ্যসামগ্রী তুলে দেন উপাচার্য। ছবি: আরটিভি অনলাইন

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের ত্রাণ তহবিলে দুই টন চাল, এক টন আলু ও হাফ টন ডাল দিয়েছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) উপাচার্য অধ্যাপক ড. মোহা. রফিকুল ইসলাম।

সোমবার (৬ এপ্রিল) ব্যক্তিগত উদ্যোগে এসব ত্রাণসামগ্রী প্রদান করেন উপাচার্য।

সংকটময় মূহুর্তে ত্রাণ সামগ্রী প্রদানের জন্য মেয়র লিটন রুয়েট উপাচার্যকে ধন্যবাদ জানিয়েছেন। একই সঙ্গে স্বচ্ছল মানুষদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

এদিকে, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে রুয়েট বন্ধ থাকায় কর্মহীন হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে কর্মরত ডাইনিং বয়, বুয়া, মালী, সুইপারসহ নিম্ন-আয়ের মানুষ। তারা স্থায়ী বেতনভুক্ত না হওয়ায় বিপাকে পড়েছে এসব মানুষ।

তাদের সহযোগিতায়ও নিজ উদ্যোগে এগিয়ে এসেছেন উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম। ব্যক্তিগত উদ্যোগে তিনি অসহায় এমন শতাধিক পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন। ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আলু, লবণ, তেল, চিড়া, পেঁয়াজ ও সাবান।

সমপরিমাণে এসব নিত্যপ্রয়োজনীয় সামগ্রী প্যাকেট আকারে সোমবার (৬ এপ্রিল) দুপুরে প্রশাসনিক ভবনে নিরাপদ দূরত্ব বজায় রেখে বিতরণ করা হয়।

জানতে চাইলে উপাচার্য অধ্যাপক ড. রফিকুল ইসলাম সেখ বলেন, ‘আবাসিক হলসহ বিভিন্ন পদে কর্মরত এসব কর্মচারীরা রুয়েট পরিবারেরই অংশ। তারা স্থায়ী বেতনভুক্ত না হওয়ায় ক্যাম্পাস বন্ধ থাকায় প্রশাসনিকভাবে তাদের সহযোগিতা করার সুযোগ নেই। তাই ব্যক্তিগত উদ্যোগে সাধ্যমতো শতাধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার চেষ্টা করেছি।’

তিনি বলেন, ‘সরকারিভাবে দুস্থ, অসহায় মানুষদের সহায়তা দেয়া হচ্ছে। রাজশাহীতে সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন নিরলস পরিশ্রম করে চলেছেন। সংকটময় এই মূহুর্তে বিত্তবান সকলকে অস্বচ্ছল মানুষদের সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানান উপাচার্য।’

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬
প্রতিমন্ত্রীর মর্যাদা পেলেন দুই মেয়র
গাজায় ১৯৬ ত্রাণকর্মী নিহতের তদন্ত চায় জাতিসংঘ
গাজায় প্রতিদিন কয়টি ত্রাণবাহী ট্রাক ঢুকতে পারবে, জানাল ইসরায়েল
X
Fresh