logo
  • ঢাকা সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ২৮ জনের, আক্রান্ত ১ হাজার ৫৩২ জন, সুস্থ হয়েছেন ৪১৫ জন: স্বাস্থ্য অধিদপ্তর

কেরানীগঞ্জে প্রথম করোনা রোগী শনাক্ত, এলাকা লকডাউন 

স্টাফ রিপোর্টার, ঢাকা দক্ষিণ
|  ০৫ এপ্রিল ২০২০, ২২:২৬
কেরানীগঞ্জে প্রথম করোনা রোগী শনাক্ত, এলাকা লকডাউন 
কেরানীগঞ্জ
ঢাকার কেরানীগঞ্জ উপজেলায় ৬৮ বছর বয়সী একব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত হওয়া ব্যক্তি যে এলাকায় বসবাস করেন, সে এলাকাটি লকডাউন করে দিয়েছে উপজেলা প্রশাসন। একইসঙ্গে ওই এলাকার ১৮২টি পরিবারকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। 

কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর মোবারক হোসেন রোববার বিকেলে বিষয়টি নিশ্চিত করে জানান, দুপুরে আইইডিসিআরের একটি টিম এসে অ্যাম্বুলেন্সে করে আক্রান্ত ব্যক্তিকে নিয়ে  রাজধানীর কুয়েত মৈত্রী হাসপাতালে ভর্তি করেছেন। 

তিনি জানান, আক্রান্ত ব্যক্তি কেরানীগঞ্জ মডেল থানার মডেল টাউন এলাকার বাসিন্দা, পেশায় একজন ব্যবসায়ী।

স্বাস্থ্য কর্মকর্তা মীর মোবারক হোসেন বলেন, আক্রান্ত ব্যক্তি ডায়াবেটিসের রোগী। তার মধ্যে করোনাভাইরাসের বিভিন্ন উপসর্গ দেখা দিলে তিনি গতকাল শনিবার (৪ এপ্রিল) রাজধানীর বারডেমে চিকিৎসার জন্য গেলে সেখান থেকে করোনার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বঙ্গবন্ধু মেডিকেল কলেজ (পিজি) হাসপাতালে পাঠানো হয়। পরীক্ষা ফলাফলে করোনা পজিটিভ আসায় আজ দুপুরে আইইডিসিআরের একটি টিম তার বাসা থেকে তাকে চিকিৎসার জন্য নিয়ে যায়।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে আক্রান্ত ব্যক্তির পরিবারসহ মডেল টাউনের পুরো এলাকা লকডাউন করে মোট ১৮২টি পরিবারকে হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেয়া হয়েছে বলে জানান স্বাস্থ্য কর্মকর্তা মীর মোবারক।

ইতোমধ্যে এলাকাটিতে হোম কোয়ারেন্টিনের ব্যানার ও লাল পতাকা টানিয়ে দেয়া হয়েছে জানিয়ে মীর মোশারফ বলেন, পুরো এলাকার স্বাস্থ্যগত সমস্যা আমরা দেখব। আর অন্যান্য বিষয়গুলো উপজেলা প্রশাসন দেখবে।

এসএস

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৩৬১০ ৬৯০১ ৪৮০
বিশ্ব ৫৪০৪৬৪৮ ২২৪৭২৫০ ৩৪৩৯৮২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়