• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

চাকরি বাঁচাতে পায়ে হেঁটেই ঢাকামুখী পোশাক কর্মীরা

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৪ এপ্রিল ২০২০, ১৪:১৬
পোশাক শ্রমিক  কারখানা
ছবি সংগৃহীত

আগামীকাল রোববার পোশাক কারখানা খোলা থাকার কারণে ময়মনসিংহ থেকে কর্মীরা ঢাকার পথে ছুটছেন পায়ে হেঁটেই। গ্রাম থেকে নানাভাবে ময়মনসিংহ পৌঁছলেও যানবাহন না থাকায় ঢাকামুখী গার্মেন্টস কর্মীদের স্রোত অব্যাহত রয়েছে।

দু’দিন ধরে আশপাশের জেলা ও উপজেলা থেকে হাজারও শিশু-কিশোরসহ নারী-পুরুষ যে যেভাবে পারছেন ময়মনসিংহ থেকে আসছেন। কিন্তু ময়মনসিংহের পাটগোদাম ব্রিজেরমোড়ে যানবাহন না পেয়ে আরও ৫-৬ কিলোমিটার হেঁটে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দিঘারকান্দা বাইপাসমোড়ে গিয়ে অতিরিক্ত ভাড়ায় ট্রাক, পিকআপ, সিএনজিচালিত অটোরিকশায় জীবনের ঝুঁকি নিয়ে ঢাকায় যাচ্ছেন। অনেকেই পাঁয়ে হেঁটেই ঢাকার দিকে রওয়ানা দিয়েছেন। চাকরি রক্ষা ও বেতনের সময় হওয়ায় করোনাভাইরাসের ভয় নিয়েই রওনা হয়েছেন শ্রমিকরা।

শ্রমিকরা বলছেন, অফিস খোলা। কাজে যোগ না দিলে চাকরি থাকবে না। তাই বাধ্য হয়েই ছুটছেন তারা।

আজ সকালে দেখা গেছে ময়মনসিংহ থেকে ঢাকামুখী মহাসড়কে এখন অটোরিকশা, সিএনজিচালিত অটোরিকশা, পিকআপ ভ্যান আর ট্রাকভর্তি শুধু মানুষ আর মানুষ। এমন চিত্র দেখা যায় ঈদের সময়। এই যাত্রীদের গন্তব্য গাজীপুর, ঢাকা ও নারায়ণগঞ্জ। বিশেষ করে তাদের অধিকাংশই গার্মেন্টস সেক্টরের কর্মী। এই সময়ে প্রয়োজন ছাড়া কাউকে ঘরের বাইরে বের হতে মানা করা হয়েছে, তারপরও তারা বের হয়েছেন-জানতে চাইলে কয়েকজন বলেন, তারা নিরুপায়। পেটের দায়েই বের হতে হয়েছে তাঁদের। ভাবতে হচ্ছে পরিবারের ভবিষ্যতের কথা।

গতকালের মতো আজকেও ময়মনসিংহ শহরের পাটগুদাম ব্রিজ মোড়, বলাশপুর ও মাসকান্দা বাইপাস এলাকায় প্রচুর মানুষ। তারা সবাই কর্মস্থলে ফিরছেন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিয়ের কেনাকাটা করে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির
ময়মনসিংহে ট্রেনে কাটা পড়ে ২ জনের মৃত্যু
তারাকান্দায় ছেলেকে কুপিয়ে হত্যা, বাবা সংকটাপন্ন
ময়মনসিংহে হিটস্ট্রোকে শ্রমিকের মৃত্যু
X
Fresh