• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আত্রাইয়ে তিন বাড়ি লকডাউন

নওগাঁ প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৩ এপ্রিল ২০২০, ১৫:১২
লকডাউন করোনা আত্রাই
ফাইল ছবি

নওগাঁর আত্রাই উপজেলায় ঢাকা থেকে আসা তিন ব্যক্তির করোনাভাইরাসের লক্ষণ দেখা দেয়ায় তিনিটি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

ঘটনাটি ঘটেছে উপজেলার বিশা ইউনিয়নের খাসখামার গ্রামে।

গতকাল বৃহস্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার মো. ছানাউল ইসলাম, এসিল্যান্ড আরিফ মুর্শেদ মিশু, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রোকসানা হ্যাপি সরেজমিনে প্রত্যক্ষ করে এই ব্যবস্থা নেন।

বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ছানাউল ইসলাম বলেন, গেল সপ্তাহে ওই তিন ব্যক্তি ঢাকা থেকে বাড়ি আসার পর থেকেই জ্বর, কাশি গলা ব্যথায় অসুস্থ পড়েন। তাদের শরীরে করোনাভাইরাসের লক্ষণ থাকায় তাৎক্ষণিক ওই বাড়িগুলো লকডাউন করা হয়। ওই বাড়িগুলোর আশপাশে জনসাধারণের চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ওয়ার্ড কমিটিকে সার্বক্ষণিক তদারকির দায়িত্ব দেওয়া হয়েছে। তাদের নিত্যপ্রয়োজনীয় বিষয়ে আমাকে অবগত করতে বলেছি যাতে কোনও বিষয়ে তাদের সমস্যা না হয়।

উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রোকসানা হ্যাপি জানান, পরীক্ষার জন্য অসুস্থ ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে আইডিসিআর- পাঠানো হয়েছে। অসুস্থ ব্যক্তিদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এছাড়া তিনটি বাড়ি লকডাউন করা হয়েছে এবং পার্শ্ববর্তী বাড়িঘরের লোকজনকে সতর্ক করা হয়েছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
আরও ১৫ জনের করোনা শনাক্ত
X
Fresh