• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ভৈরবে ১৯ জনকে আটক করে অর্থদণ্ড

ভৈরব প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৩ এপ্রিল ২০২০, ১২:৪৫
অভিযান লুবনা উপজেলা
অভিযানে নেমেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা

কিশোরগঞ্জের ভৈরবে প্রশাসনের সাঁড়াশি অভিযানে চা দোকানি ও পথচারীসহ ১৯ জনকে আটক করা হয়েছে।

শহরের অলি-গলি ও সড়কে বিনা কারণে ঘোরাঘুরি এবং উপজেলার বিভিন্ন ইউনিয়নের পাড়া-মহল্লার চায়ের দোকানে বসে আড্ডা দেয়ার অপরাধে তাদেরকে আটক করেন ভ্রাম্যমাণ আদালত। পরে তাদেরকে বিভিন্ন অঙ্কের জরিমানা করে ও মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

গতকাল বৃহস্পতিবার দিনে ও রাতে অভিযান চালিয়ে লোকজনকে আটক করে জরিমানা আদায় করা হয়। ফলে আটক ১৯ জনের কাছ থেকে জরিমানার সর্বমোট ৩২ হাজার সাতশ’ টাকা আদায় করা হয়েছে বলে নিশ্চিত করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা।

তিনি আরও বলেন, উপজেলা প্রশাসনের সাড়াশি অভিযানে গেল দুই দিনে আরও প্রায় ৩০ জনকে আনুমানিক ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

জানা গেছে, শহরের ভৈরব বাজারে লোকজন সরকারের নির্দেশনা অমান্য করে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান খুলে বসে। এছাড়াও বিনা কারণে মানুষজন সড়কে ঘোরাঘুরি করতে দেখে ভ্রাম্যমাণ আদালত। উপজেলার বিভিন্ন পাড়া-মহল্লায় জনসমাগম না এড়িয়ে চা দোকানে বসে আড্ডা দেয় লোকজন। ফলে শহরের কমলপুর গাছতলা ঘাট, জগন্নাথপুর, চণ্ডিবের, স্টেডিয়াম মোড়, মেঘনা ফেরিঘাট, নদীর পাড়ে অভিযান চালানো হয়। এছাড়াও উপজেলার কালিকাপ্রসাদ, শিবপুর, গজারিয়া, শ্রীনগর ইউনিয়নের বিভিন্ন পাড়া-মহল্লায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

এ প্রসঙ্গে জানতে চাইলে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা বলেন, সারা বিশ্বে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের মহামারী থেকে উপজেলাবাসীকে বাঁচাতে আমরা বারবার সর্তক ও সচেতন হতে বলছি। জরুরি প্রয়োজন ছাড়া বাসা থেকে বের না হতে বলছি। কিন্তু বিষয়গুলো লোকজন এড়িয়ে চলছে। ফলে সরকারি নির্দেশনা অমান্য করায় এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সাঁড়াশি অভিযানে নেমেছে উপজেলা প্রশাসন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পচা মাংস বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা
মেলায় জাদু খেলার নামে অশ্লীল নৃত্য, আটক ৫  
পচা-বাসি খাবার রাখার অভিযোগ, রেস্টুরেন্টকে জরিমানা 
আখাউড়ায় ফসলি জমির মাটি উত্তোলন, ২ ব্যবসায়ীকে জরিমানা
X
Fresh