• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ত্রাণ পাবে ৪০ পরিবার, উপস্থিত তিন শতাধিক নারী পুরুষ

হাতিয়া প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০২ এপ্রিল ২০২০, ১২:৫০
ত্রাণ পাবে ৪০ পরিবার, উপস্থিত তিন শতাধিক নারী পুরুষ

সরকারিভাবে ত্রাণ পাবে ৪০টি পরিবার। কিন্তু সংবাদ শুনে উপস্থিত হয়েছে প্রায় তিন শতাধিক দুস্থ অসহায় নারী পুরুষ। প্রখর রোদে অনেক সময় দাঁড়িয়ে থেকে শূন্য হাতে বাড়ি ফিরে যেতে হয়েছে অনেককে। সম্প্রতি নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার নিঝুমদ্বীপ ইউনিয়নের বন্দরটিলা বাজারে নৌবাহিনীর উপস্থিতিতে উপজেলা পরিষদ থেকে বরাদ্দকৃত ত্রাণ বিতরণের সময়ের চিত্র এটি।

একই চিত্র সকল ইউনিয়নে। চরঈশ্বর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য কামরুল ইসলাম মহব্বত বলেন, আমি পেয়েছি ৫টি স্লিপ যাতে ৫টি পরিবার ২০ কেজি চাল ও ১ কেজি ডাল পেয়েছে। আমার ওয়ার্ডে লোক সংখ্যা প্রায় ৬ হাজার। এদের মধ্যে অধিকাংশই জেলে, দিনমজুর, কৃষক ও ক্ষুদ্র ব্যবসায়ী।

খোঁজ নিয়ে জানা গেছে, সরকারি আদেশে সকল দোকানপাট ও হাটবাজার বন্ধ করে দেয়ায় মধ্যবিত্ত শ্রেণির একটি অংশের সংসার চালানোটা কষ্টকর হয়ে পড়েছে।

হাতিয়া উপজেলা পরিষদ সূত্রে জানা যায়, করোনাভাইরাসকে কেন্দ্র করে হাতিয়ায় বরাদ্দ আসে ১০ টন চাল ও ১ লাখ টাকা। এ চাল ও টাকা উপজেলা পরিষদ থেকে ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভার মধ্যে সমানভাবে ভাগ করার হয়। তাতে প্রতিটি ইউনিয়ন ৪০টি পরিবারের মধ্যে ২০ কেজি চাল ও ১ কেজি ডাল বিতরণের সুযোগ পায়। যা প্রয়োজনের তুলনায় অনেক কম।