logo
  • ঢাকা বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ১৫৪১ জন শনাক্ত, মৃত্যু ২২ জন, সুস্থ হয়েছেন ৩৪৬ জন, ৪৮টি ল্যাবে ৮০১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে, শনাক্তের হার ১৯ দশমিক ২২ শতাংশ: স্বাস্থ্য অধিদপ্তর

সড়কে ঘোরাঘুরি ও চায়ের দোকানে আড্ডা, ২৪ হাজার টাকা জরিমানা

ভৈরব প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ০২ এপ্রিল ২০২০, ১০:০৮
সড়কে ঘোরাঘুরি ও চায়ের দোকানে আড্ডা, ২৪ হাজার টাকা জরিমানা
ভৈরবে সরকারি নির্দেশনা বাস্তবায়নে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সাঁড়াশি অভিযানে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন
কিশোরগঞ্জের ভৈরবে সরকারি নির্দেশনা বাস্তবায়নে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সাঁড়াশি অভিযানে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন। ফলে শহরের অলি-গলি ও সড়কে বিনা কারণে ঘোরাঘুরি এবং উপজেলার বিভিন্ন ইউনিয়নের পাড়া-মহল্লায় চায়ের দোকানে বসে আড্ডা দেয়ার অপরাধে সাড়ে ২৪ হাজার টাকা জরিমানা করছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১ এপ্রিল) দিনে ও রাতে অভিযান চালিয়ে এই জরিমানা আদায় করা হয়। 

জানা গেছে, লোকজন সরকারের নির্দেশনা অমান্য করে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান খুলে বসে। এছাড়াও বিনা কারণে মানুষজন সড়কে ঘুরাঘরি করতে দেখে ভ্রাম্যমাণ আদালত। ফলে শহরের গাছতলা ঘাট, মেঘনা ফেরিঘাট, নদীর পাড়, কাঠপট্টি, ঋষিপট্টিতে রাতে অভিযান চালিয়ে ৮ জনকে ৭ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা। এর আগে দুপুরের দিকে ভৈরব বাজারে মাসুম নামে এক ব্যবসায়ীকে ২ হাজার টাকা, হলুদ পট্টির আরেক ব্যবসায়ী প্রশান্তকে ৫ হাজার এবং ভৈরবপুর উত্তপাড়ায় সুজন নামে আরও একজন ১ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খিসা। এছাড়াও তিনি উপজেলার কালিকাপ্রসাদে অভিযান চালিয়ে আজিম নামে একজনকে ৫শ’ টাকা এবং শ্রীনগর নতুন বাজারে চা দোকানি সোহেলকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। 

অভিযানে সহযোগিতা করেন ভৈরব সার্কেলের এএসপি রেজুয়ান দিপু ও ভৈরব থানার ওসি মোহাম্মদ শাহীনসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা জানান, সারাবিশ্বে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের মহামারী থেকে উপজেলাবাসীকে বাঁচাতে আমরা বার বার মানুষজনকে সর্তক ও সচেতন হতে বলছি। জরুরি প্রয়োজন ব্যতীত বাসা থেকে বের না হতে বলছি। একই সঙ্গে সরকার নির্দেশনা মতে, জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে। তাছাড়া  হাসপাতাল এবং ওষুধের ফার্মেসীসহ নিত্যপণ্যের দোকান ব্যতীত সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার জন্য বলেছি। কিন্তু বিষয়টি তারা এড়িয়ে চলছেন। ফলে সরকারি নির্দেশনা অমান্য করায় এবং সামাজিক দূরত্ব না মেনে চলায় অভিযানে নেমেছে উপজেলা প্রশাসন। এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এসএস

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৮২৯২ ৭৯২৫ ৫৪৪
বিশ্ব ৫৬৪১২০৫ ২৪০৭০২৩ ৩৪৯৭০৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়