• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

৩৩৩ নম্বরে ফোনের পর বিধবার বাড়ি ত্রাণ নিয়ে গেলেন ইউএনও

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ০২ এপ্রিল ২০২০, ০৯:২৫
৩৩৩ নম্বরে ফোনের পর বিধবার বাড়ি ত্রাণ নিয়ে গেলেন ইউএনও
ফাইল ছবি

৩৩৩ তে ফোনের পর এক বিধবার বাড়িতে ত্রাণ নিয়ে হাজির হন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন।

বুধবার (১ এপ্রিল) রাতে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মধ্য বুড়িশ্চর গ্রামের ওই বিধবার পরিবারের সহায়তায় নিয়ে যান তিনি।

জানা যায়, ওই বিধবার অনেক আগেই স্বামী মারা গেছেন। বৃদ্ধা শাশুড়ি আর তিন ছেলেমেয়ে নিয়ে কষ্টের সংসার তার। স্থানীয় মাদরাসায় আয়ার কাজ করে দৈনিক ১০০ টাকা যাও পেতেন, করোনার কারণে তিন সপ্তাহ ধরে সেই আয়ও বন্ধ। তাই ছেলেমেয়েদের নিয়ে এক প্রকার না খেয়েই দিন কাটছে তার পরিবারের। একজনের কাছ ওই বিধবা শুনেছিলেন ৩৩৩ নম্বরে ফোন করলে সহায়তা দিচ্ছে সরকার। তাই ফোন করেন ৩৩৩-এ। সেই ফোনেই সাড়া দিয়ে ত্রাণ নিয়ে সেই বিধবার বাড়িতে হাজির হন ইউএনও।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন বলেন, ওই নারী ফোন দিয়ে বলেন, স্যার আমি খুব কষ্টে আছি। আমার সহায়তা প্রয়োজন। এ সময় তিনি জানান, স্থানীয় চেয়ারম্যানদের মাধ্যমে যে সহায়তা পাঠানো হয়েছে, তিনি তা পাননি। পরে আমি নিজে গিয়ে ১০ কেজি চাল, এক কেজি ডাল, এক কেজি পেঁয়াজ, পাঁচ কেজি আলু এবং দুই লিটার তেল তার বাসায় পৌঁছে দিয়ে আসি।

তিনি বলেন, হাটহাজারী উপজেলার জন্য জেলা থেকে আট টন চাল ও ৫০ হাজার নগদ টাকা পাঠানো হয়েছে। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের পরিবারপ্রতি ১০ কেজি চাল ও ৫০০ টাকা দেয়া হচ্ছে। সেই সহায়তা পাচ্ছেন শুধু দিনমজুররা। তাই এই সময়ে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর বাইরে থেকে যাচ্ছেন অনেকে। এই অবস্থায় এলাকায় ধনীদের এগিয়ে আসা খুব প্রয়োজন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে চালু হচ্ছে ‘৩৩৩’ সেবা
X
Fresh