• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

দুদকের মামলায় জামিন পেলেন মোশাররফ

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ০৭ ফেব্রুয়ারি ২০১৭, ১৩:৪৮

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় আত্মসমর্পণ করে জামিন পেলেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

মঙ্গলবার চট্টগ্রাম মহানগর হাকিম মো.শাহে নূরের আদালতে আত্মসমর্পণ করে জামিন পান তিনি। একইসঙ্গে মামলার ধার্য তারিখে হাজিরা থেকে অব্যাহতিও পেয়েছেন তিনি। একই মামলার আরেক আসামি আওয়ামী লীগ নেতা ফখরুল আনোয়ারও জামিন পেয়েছেন।

‘গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোশাররফ ১৯৯৬-২০০১ মেয়াদে গৃহায়ণ মন্ত্রী ছিলেন। সেই সময়ে সরকারি জমি নিয়ে দুর্নীতির অভিযোগে দুদকের উপ পরিচালক জাহাঙ্গীর আলম ২০০৭ সালের ২২ নভেম্বর চট্টগ্রামের ডবলমুরিং থানায় এ মামলা করেন। ইঞ্জিনিয়ার মোশাররফ ছাড়াও ফটিকছড়িতে আওয়ামী লীগের সাবেক এমপি রফিকুল আনোয়ার ও তার ভাই ফখরুল আনোয়ারকে এ মামলার আসামি করা হয়। আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার তানজীব উল আলম।

জরুরি অবস্থা শেষে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর ইঞ্জিনিয়ার মোশাররফকে ওই দুর্নীতি মামলা থেকে অব্যাহতি দিয়েছিল হাইকোর্ট। গেলো বছরের ৮ মে আপিল বিভাগের এই আদেশের পর ওই দুর্নীতি মামলার তদন্ত ফের শুরু করে দুদক।

দুদকের প্রকৌশলী সানোয়ার আহমেদ লাভলু আরটিভি অনলাইনকে জানান, মামলা সচল হবার পর মন্ত্রীসহ দু’জন আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানালে আদালত মঞ্জুর করেন। আরেক আসামি আওয়ামী লীগের সাবেক সাংসদ রফিকুল আনোয়ার মারা গেছেন বলে আসামিপক্ষের আইনজীবী আদালতকে অবহিত করেছেন। আদালত এই বিষয়ে পুলিশ প্রতিবেদন চেয়েছেন।

মামলার নথি থেকে জানা যায়, চট্টগ্রামের আগ্রাবাদের একটি বাণিজ্য এলাকায় পার্কিং স্পেস লিজ দেয়ার অভিযোগে ২০০৭ সালের ২২ নভেম্বর মোশাররফের বিরুদ্ধে মামলা করে দুদক। ২০০৮ সালের ৯ জানুয়ারি তাকে গ্রেপ্তার করা হয়। এ মামলায় ২০০৮ সালের ২৮ জুলাই তিনি জামিন পান। এর দুদিন পর ২০০৮ সালের ৩০ জুলাই এ মামলায় অভিযোগ গঠন করা হয়। এরপর দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে ২০১২ সালের ২০ নভেম্বর হাইকোর্ট বিভাগ মামলা খারিজ করেন। এর বিরুদ্ধে দুদক আপিল করে ২০১৬ সালের ৮ মে।

এসএস/এসজেড

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh