• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

নবাবগঞ্জে প্রবাসীর শরীরে করোনা শনাক্ত

স্টাফ রিপোর্টার, ঢাকা দক্ষিণ, আরটিভি অনলাইন

  ০১ এপ্রিল ২০২০, ১০:৫৭
করোনা নবাবগঞ্জ সংক্রমণ
ছবি: সংগৃহীত

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় সৌদি আরব থেকে আসা ৪৭ বছর বয়সী এক প্রবাসীর শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এজন্য তার পরিবারের সদস্যসহ আশপাশের ১২টি পরিবারকে হোম কোয়ারেন্টিনে রেখেছে উপজেলা প্রশাসন।

গতকাল মঙ্গলবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন নবাবগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এইচ এম সালাউদ্দিন মনজু।

তিনি জানান, সন্ধ্যায় আইইডিসিআরের একটি টিম চিকিৎসার জন্য তাকে ঢাকার মুগদা জেনারেল হাসপাতালে নিয়ে গেছেন।

ইউএনও সালাউদ্দিন মনজু আরও জানান, কয়েকদিন আগে সৌদি আরব থেকে নবাবগঞ্জের বাড়িতে ফিরেন ওই প্রবাসী। এরপর তার মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ হওয়ার বিভিন্ন উপসর্গ দেখা দিলে তার থেকে এই উপজেলার আরও তিনজনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়। আজ পরীক্ষার রির্পোটে ওই প্রবাসীর শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া যায়। বাকি তিনজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া যায়নি।

করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হয়ে আইইডিসিআর থেকে নবাবগঞ্জে আসা একটি টিম তাকে চিকিৎসার জন্য নিয়ে গিয়ে ঢাকার মুগদা হাসপাতালে ভর্তি করেন।

ইউএনও বলেন, ওই প্রবাসী যেহেতু করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে সেহেতু সংক্রমণের ঝুঁকি এড়াতে তার বাড়ি এবং আশপাশের আরও ১২টি বাড়ির লোকজনকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। তাদের যেন কোনও অবস্থাতেই বাসা থেকে বের হতে না হয় সেজন্য প্রয়োজনীয় সবকিছু উপজেলা প্রশাসন সরবরাহ করবে।

ওই বাড়িগুলোতে হোম কোয়ারেন্টিনের ব্যানার লাল নিশানাও টানিয়ে দেওয়ার প্রক্রিয়া গ্রহণ করা হয়েছে জানিয়ে নবাবগঞ্জ থানার ওসি মো. মোস্তফা কামাল বলেন, কেউ নিয়ম না মানলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গরুর মাংসের কেজি ৫৭০ টাকা
ঈদ সার্ভিসে যুক্ত হবে ঢাকায় চলাচলকারী বিআরটিসির ৫৫০ বাস
তিনদিনের সফরে সুইডেনের রাজকন্যা ঢাকায়
১৪ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রেল চলাচল স্বাভাবিক
X
Fresh