• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

করোনার লক্ষণ নিয়ে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু, ১৫০ বাড়ি লকডাউন

পিরোজপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ৩১ মার্চ ২০২০, ১৯:৪৮
করোনার লক্ষণ নিয়ে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু
পিরোজপুর

পিরোজপুরের ভান্ডারিয়ায় করোনার লক্ষণ নিয়ে এক এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ ঘটনার পর স্কুলছাত্রে বাড়িসহ গ্রামটির ১৫০ বাড়ি লকডাউন ঘোষণা করেছে প্রশাসন।

মঙ্গলবার (৩১ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে ওই যুবকের মৃত্যু হয়। ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এইচ এম জহিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গেল তিন থেকে চার দিন ধরে ওই যুবক জ্বর ও কাশিতে ভুগছিল। আজ সকালে কাশির সঙ্গে রক্ত বমি হয়ে তার মৃত্যু হয়। ছেলেটির শরীরের প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করা হয়েছে এবং সেগুলো পরীক্ষার জন্য আইইডিসিআর এর সাথে যোগাযোগ করা হয়েছে বলে জানান তিনি।

ভান্ডারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজমুল আলম বলেন, সর্দি-জ্বরে স্কুলছাত্রের মৃত্যুতে করোনা সন্দেহে ওই স্কুলছাত্রের বাড়িসহ আশপাশের বাড়ির লোকজনকে হোম কোয়ারেন্টিনে থাকার জন্য নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া ওই স্কুলছাত্র অসুস্থ হওয়ার পর সম্ভাব্য যেসব বাড়িতে ঘোরাঘুরি করেছে সেসব বাড়ির লোকজনকেও একইভাবে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। মৃত স্কুলছাত্রের পরিবারের প্রয়োজনীয় সব বাজার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের বাড়িতে পৌঁছে দেয়া হবে। আর স্কুলছাত্রটির নমুনা পরীক্ষার প্রতিবেদন না আসা পর্যন্ত এ প্রক্রিয়ায় ওই গ্রাম চলবে। তবে ফলাফল নেগেটিভ হলে হোম কোয়ারেন্টিন উঠিয়ে নেয়া হবে।