• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোয় যুবলীগ নেতা গ্রেপ্তার

পাবনা প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ৩১ মার্চ ২০২০, ১৩:১১
গ্রেপ্তার যুবলীগ নেতা
গ্রেপ্তার যুবলীগ নেতা সালাম মোল্লা, ছবি: সংগৃহীত

করোনাভাইরাস নিয়ে রাশিয়ার নাগরিকসহ বিদেশিদের তিনটি ভাড়া বাড়ি ঝুঁকিতে এ ধরনের ভুয়া তথ্য প্রচারের অভিযোগে ঈশ্বরদী পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক সালাম মোল্লাকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে মামলা করা হয়েছে।

গতকাল সোমবার রাতে ঈশ্বরদী থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আতিকুর ইসলাম বাদী হয়ে তার বিরুদ্ধে এই মামলাটি করেন।

তিনি উপজেলার মশুড়িয়া পাড়া এলাকার আব্দুল করিম মোল্লার ছেলে। তার দলীয় পরিচয় নিশ্চিত করেছেন পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম লিটন।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী বলেন, সম্প্রতি ফেসবুকে এক মিনিট ২২ সেকেন্ডের একটি ভিডিও ভাইরাল হয়। ভিডিওতে সালাম মোল্লা নামে এক ব্যক্তি রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের নির্মাণকাজে নিয়োজিত রাশিয়ার নাগরিকদের উদ্দেশ্য করে কিছু মিথ্যা তথ্য দেন। রাশিয়ানদের কারণে অনেক লোক ঝুঁকিতে এবং এসব তথ্য গোপন করছে বলে মিথ্যা তথ্য দেন তিনি। এরপর অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

তিনি আরও বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী ঈশ্বরদীতে নভেল করোনাভাইরাস-২০২০ এ কেউ আক্রান্ত হয়েছে বা মারা গেছে এমন কোনও খবর পাওয়া যায়নি। বাংলাদেশ সরকার ও দেশের জনগণ অত্যন্ত দায়িত্বশীলভাবেই এ ভাইরাসের সংক্রমণ রোধে কাজ করছে। অনেকেই এ বিষয়ে অতি উৎসাহী হয়ে প্রোপাগান্ডা ছড়াচ্ছে। যারাই সামাজিক যোগাযোগ মাধ্যম বা অনলাইন নিউজ পোর্টালের মাধ্যমে এ ধরনের খবর প্রচার করবে তাদের ডিজিটাল নিরাপত্তা আইনের আওতায় ব্যবস্থা নেওয়া হবে।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কসবায় ছুরিকাঘাতে কৃষক হত্যা, গ্রেপ্তার ২
স্ত্রী শ্রীময়ীকে নিয়ে দুশ্চিন্তায় অভিনেতা কাঞ্চন মল্লিক
৭৩ নেতাকে বিএনপি থেকে বহিষ্কার
নোয়াখালীতে ইয়াবাসহ গৃহবধূ গ্রেপ্তার 
X
Fresh