• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

নিজের কাঁধে করে পাহাড়ি গ্রামে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন ইউএনও

রাঙামাটি প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ৩০ মার্চ ২০২০, ২৩:২২
নিজের কাঁধে করে পাহাড়ি গ্রামে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন ইউএনও

নিজের কাঁধে করে দুর্গম পাহাড়ি পথ পায়ে হেঁটে গৃহবন্দি অসহায় মানুষদের কাছে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন বরকল উপজেলা নির্বাহী অফিসার এসএম মনজুরুল হক।

বৈশ্বিক দুর্যোগ করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সারাদেশব্যাপী কর্মহীন শ্রমজীবী মানুষের মাঝে সরকারের খাদ্য সহায়তা কার্যক্রম পরিচালিত হচ্ছে। তারই অংশ হিসেবে পার্বত্য জেলা রাঙামাটির সুদূর বরকল উপজেলার দুর্গম পাহাড়ি গ্রামগুলোতে ঘুরে ঘুরে কর্মহীন শ্রমজীবী মানুষের মাঝে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন বরকলের উপজেলা নির্বাহী অফিসার এসএম মনজুরুল হক। খাদ্য সহায়তার মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ ও লবণ।

বরকলের সিংহভাগ মানুষ কৃষক ও শ্রমজীবী। সারাদেশব্যাপী অনেকটা অঘোষিত লকডাউন হয়ে যাওয়ায় পাহাড়ের কৃষকরা তাদের কৃষি পণ্য বিক্রি করতে পারছে না। অন্যান্য ব্যবসা-বাণিজ্যও বন্ধ হয়ে যাওয়ায় কৃষক, শ্রমিক ও প্রান্তিক জনগোষ্ঠীর মানুষেরা খুব দুর্বিপাকের মধ্যে পড়ে যায়। তাদের এ অসহায়ত্ব উপজেলা নির্বাহী অফিসার এসএম মনজুরুল হককে চিন্তিত করে তোলে। তাই সরকারের দেয়া খাদ্য সহায়তা ইউনিয়ন ভিত্তিক বরাদ্দ প্রদানের পাশাপাশি তিনি নিজেও অফিসের স্টাফদের সঙ্গে নিয়ে খাবারের প্যাকেট বহন করে দুর্গম পাহাড়ের গ্রামে গ্রামে ছুটে বেড়াচ্ছেন।

সোমবার (৩০ মার্চ) বরকলের সুবলং ইউনিয়নের পাহাড়ি গ্রাম শিলের ডাকের কৃষক ও দিনমজুরদের খোঁজ-খবর নেন এবং প্রায় তিন কিলোমিটার পাহাড়ি পথ হেঁটে তাদের হাতে খাবার সামগ্রীর প্যাকেট তুলে দেন তিনি। এ দুঃসময়ে নিত্য প্রয়োজনীয় খাবার সামগ্রী পেয়ে তৃপ্তির হাঁসি ফুটে অসহায় মানুষের মুখে। সরকারের এই মহতী উদ্যোগকে তারা সাধুবাদ জানান।

শিলের ডাক ছাড়াও ইউএনও সুবলং ইউনিয়নের মাইসছড়ি এবং বরকল সদর ইউনিয়নের কর্ণফুলী তীরবর্তী বেতছড়ি ও ডাকভাঙ্গা এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

বরকল উপজেলা নির্বাহী অফিসার এসএম মনজুরুল হক বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবজনিত দুর্যোগ মোকাবিলায় সরকার জনগণের পাশে রয়েছে। সরকার ইতোমধ্যে জেলা উপজেলায় পর্যাপ্ত পরিমাণে খাদ্য সহায়তা বরাদ্দ দিয়েছে। আমার লক্ষ্য হলো, বরকল উপজেলায় একজন কর্মহীন মানুষও খাবারের কষ্ট না পায় সে ব্যবস্থা করা। আমরা দুর্গম জনপদগুলোকেও খাদ্য সহায়তার আওতায় নিয়ে আসার চেষ্টা করে যাচ্ছি।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh