• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কুষ্টিয়ায় করোনার উপসর্গ নিয়ে মৃত্যু, বাড়ি লকডাউন

কুষ্টিয়া প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ৩০ মার্চ ২০২০, ১২:১৯
করোনা কুষ্টিয়া জ্বর
ফাইল ছবি

কুষ্টিয়ার চৌড়হাসে সর্দি, কাশি শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে ৪০ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

সোমবার সকালে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে এলে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কুষ্টিয়া সিভিল সার্জন এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, সকাল সাতটার দিকে পরিবারের লোকজন ওই ব্যক্তিকে হাসপাতালে নিয়ে আসে। ডাক্তার পরীক্ষা করে দেখেন, হাসপাতালে আসার আগেই তার মৃত্যু হয়েছে। ওই ব্যক্তি গেল তিন দিন ধরে সর্দি, কাশি শ্বাসকষ্টে আক্রান্ত ছিলেন। সিভিল সার্জন আরও বলেন, ধারণা করা হচ্ছে, তিনি করোনাভাইরাস আক্রান্ত হতে পারেন। পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। বিষয়টি আইইডিসিআরকে জানানো হয়েছে। আইইডিসিআর এর নিয়ম মেনে মরদেহ দাফন করা হবে।

পরিবারের সদস্যরা জানিয়েছেন, পেশায় ইজিবাইকচালক ওই ব্যক্তি শহরের চৌড়হাস এলাকায় পরিবার নিয়ে ভাড়া বাসায় থাকতেন। গেল শুক্রবার তার সর্দি দেখা দেয়। এরপর কাশি শ্বাসকষ্ট হতে থাকে। আজ সকালে শ্বাসকষ্ট বেড়ে গেলে তিনি নিস্তেজ হয়ে পড়েন। পরে তাকে হাসপাতালে নেওয়া হয়।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) তাপস কুমার সরকার আরটিভি অনলাইনকে বলেন, ইজিবাইকচালকের পরিবারে কোনও বিদেশি নেই বলে তারা জানতে পেরেছেন। কিন্তু ইজিবাইক চালানোর সময় করোনাভাইরাসের বাহক কারও সংস্পর্শে যেতে পারেন। পরীক্ষার ফলাফল ছাড়া নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।

তবে বাড়তি সতর্কতা হিসেবে হাসপাতালের জরুরি বিভাগের কয়েকজনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জুবায়ের হোসেন চৌধুরী জানান, মৃতের বাড়ি লকডাউন করা হয়েছে। নমুনা প্রতিবেদন না পাওয়া পর্যন্ত বাড়িটি লকডাউনই থাকবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারত বিরোধিতার নাটকবাজি করে লাভ হবে না : হানিফ
হঠাৎ বেড়েছে সর্দি-কাশি-জ্বর, নিরাময়ে কিছু ঘরোয়া উপায়
লালন স্মরণোৎসব আজ, থাকছে না মেলা
২৪ ঘণ্টায় ৪২ জনের করোনা শনাক্ত
X
Fresh