• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

গভীর রাতে খাবার নিয়ে কর্মহীনদের বাড়ি ডিসি

নওগাঁ প্রতিনিধি

  ৩০ মার্চ ২০২০, ০৮:২২
গভীর রাতে খাবার নিয়ে কর্মহীনদের বাড়ি ডিসি
গভীর রাতে খাবার নিয়ে কর্মহীনদের বাড়ি যান নওগাঁর ডিসি, ছবি: আরটিভি অনলাইন

করোনা মোকাবেলায় কর্মহীন হয়ে পড়া দিনমজুর, দরিদ্র ও নিম্ন আয়ের মানুষদের বাড়িতে রাতের আঁধারে খাবার পৌছে দিচ্ছেন নওগাঁর জেলা প্রশাসন। জনসমাগম এড়াতে খাদ্যসামগ্রী নিয়ে তারা ছুটছেন রাতের আঁধারে। রোববার রাতে (২৯ মার্চ) নওগাঁ সদর উপজেলার কীর্তিপুর ও আশপাশের এলাকায় এই কার্যক্রম চালানো হয়।

কর্মসূচির নেতৃত্ব দেন নওগাঁর জেলা প্রশাসক (ডিসি) হারুন অর রশিদ। এসময় তাঁর সাথে ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন, প্রকল্প কর্মকর্তা মাহবুবুর রহমান। তারা রাতভর ঘুরে ঘুরে দরিদ্র পরিবারগুলোতে গিয়ে চাল, ডাল, ভোজ্য তেল, চিড়া ও অন্যান্য খাদ্য সামগ্রীর ২৫ কেজি ওজনের একেকটি প্যাকেট বিতরণ করেন।

কর্মকর্তারা জানান, করোনা মোকাবেলায় কয়েকদিন ধরে বন্ধ যানবাহন চলাচল। বন্ধ হয়ে গেছে অনেক কল কারখানা-দোকান ও বিপণিবিতান। ঘর থেকে বেড় হচ্ছেন না মানুষ। অসহায় হয়ে পড়েছে অনেক দিনমজুর, দরিদ্র ও নিম্ন আয়ের মানুষ।

দরিদ্র মানুষের তালিকা ধরে নওগাঁর ১১টি উপজেলায় এই কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। করোনা মোকাবেলা করতে গিয়ে কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরকেও এগিয়ে আসার আহ্বান জানান কর্মকর্তারা।
পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাত ৮টার পর মার্কেট-দোকান বন্ধে মাইকিং, না মানলে ব্যবস্থা
হিলিতে তীব্র গরমে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ
ওজন কমাবে ফাইবার সমৃদ্ধ এই ৫ খাবার
২৩ এপ্রিলকে চলচ্চিত্রের কালো দিবস ঘোষণা
X
Fresh