logo
  • ঢাকা শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ২৮ জন, আক্রান্ত ১৭৬৪ জন, সুস্থ হয়েছেন ৩৬০ জন, নমুনা পরীক্ষা ৯৯৮৭টি: স্বাস্থ্য অধিদপ্তর

দশ টাকা কেজি মূল্যের ৬৮ বস্তা চালসহ আটক এক

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২৯ মার্চ ২০২০, ১৮:৫৮
আটক মাদারীপুর জুয়েল
ছবি সংগৃহীত
মাদারীপুরের শিবচর উপজেলায় সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি মূল্যের ৬৮ বস্তা চালসহ আবুবক্কর সিদ্দিক (মাসুম মোল্লা) নামে এক চালের ডিলারকে আটক করে পুলিশ।

আটক মাসুম মোল্লা বাঁশকান্দি ইউনিয়নের মৃর্জাচরর সিপাই কান্দি গ্রামের . জয়নাল মোল্লার ছেলে।

জানা যায়, গতকাল  শনিবার রাত সাড়ে আটটার দিকে মাদারীপুরের শিবচর উপজেলার শেখপুর বাসস্টেশনে গোপন সংবাদের ভিত্তিত্বে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা  মো. আসাদুজ্জামানের নেতৃত্বে শিবচর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. রকিবুল ইসলাম, শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ মাদারীপুর ্যাব- এর একটি প্রতিনিধি দল অভিযান পরিচালনা করেন। সয়ম সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি মূল্যের ৬৮ বস্তা চালসহ আবুবক্কর সিদ্দিক (মাসুম মোল্লা) নামে এক চালের ডিলারকে আটক করেন।

করোনাভাইরাস প্রতিরোধে প্রায় দশ দিন ধরে শিবচর উপজেলায় নিত্যপ্রয়োজনীয় দোকানপাট ব্যতিত সমস্ত দোকানপাটসহ গণ-পরিবহন  বন্ধ করা হয়। ফলে নিম্ন-আয়ের মানুষের উপরে ব্যাপক প্রভাব পড়ে।  আর এই প্রভাব রোধে চীফ হুইপ নূর- আলম চৌধুরী এমপির নির্দেশে উপজেলা প্রশাসন, পৌর প্রশাসন, জনপ্রতিনিধি স্থানীয় আওয়ামী লীগের নেতা কর্মীরা প্রতিদিন হোম কোয়ারেন্টিনে থাকায় এলাকার নিম্ন আয়ের মানুষের মধ্যে ওষুধসহ খাবার পৌঁছে দিচ্ছেন।  আর এই সঙ্কটময়  সময়ে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি মূল্যের  চাল নিম্নআয়ের মানুষের কাছে বিক্রি না করে অধিক মনুফায় বিক্রির জন্য পাশের একটি দোকানে তালাবদ্ধ করে রাখায় ব্যাপক সমালোচনার মুখে পরে চালের ডিলার আবুবক্কর সিদ্দিক (মাসুম মোল্লা)

নাম প্রকাশে অনিচ্ছুক বাঁশকান্দি ইউনিয়নের সাবেক এক মেম্বার বলেন, যেখানে  করোনাভাইরাস প্রতিরোধে সরকারের পক্ষে ঊর্ধ্বতন কর্মকর্তারা, প্রতিদিন চাল ডালসহ গৃহবন্দি মানুষের সাহায্য করছে। সেখানে সরকারের সাহায্যই  চুরি করার চেষ্টা করছে অসাধু এই লোক। তিনি আরও বলেন, স্থানীয় নেতাদের ছত্রছায়ায় এইসব লোকেরা এত বড় অপরাধ করার সাহস পায়। আর সরকার বদনাম কামায়।

ঘটনায় শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান বলেন, সন্ধ্যার পরে একটি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি  সরকারের  খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় নিম্ন আয়ের মানুষের জন্য  ১০ টাকা কেজি চাল নিম্ন আয়ের মানুষে মধ্যে না দিয়ে ওই এলাকার  স্টেশনের পাশে একটি দোকানে  তালাবদ্ধ করে রাখে। সময় ওই বদ্ধঘরের ভেতর থেকে ৬৮ বস্তা চালসহ আবুবক্কর সিদ্দিক নামের এক ডিলারকে আটক করা হয়।

জেবি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৪৬০৮ ৯৩৭৫ ৬১০
বিশ্ব ৫৯০৬২০২ ২৫৭৯৮৭৭ ৩৫২০২৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়