• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সিরাজগঞ্জে করোনা আতঙ্কে হাসপাতাল রোগী শূন্য

সিরাজগঞ্জ প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৯ মার্চ ২০২০, ১৭:৪৭
সিরাজগঞ্জে করোনা আতঙ্কে হাসপাতাল রোগী শূন্য

সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে করোনা আতঙ্কে এখন রোগী শূন্য হয়ে পড়েছে। হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডের রোগীরা ছাড়পত্র নিয়ে বাড়ি চলে গেছেন। অথচ কয়েকদিন আগেও বেডের চেয়ে অনেক রোগী ভর্তি ছিল এ হাসপাতালে।

আজ রোববার দুপুরে সরেজমিনে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে গিয়ে দেখা যায় বিভিন্ন ওয়ার্ডে রোগী নেই বললেই চলে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানান, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য ১০টি আইসোলেশন বেড তৈরি রাখলেও কেউ করোনাভাইরাসে আক্রান্ত কিনা তা নিশ্চিত হতে পরীক্ষার জন্য সনাক্তকরণ কীট এখন পর্যন্ত হাসপাতালে পৌঁছেনি।

হাসপাতালের আউটডোর ও ইনডোরে কর্মরত চিকিৎসক ও নার্সদের করোনাভাইরাস থেকে রক্ষার কোনও পিপিই না থাকলেও চিকিৎসক ও নার্সরা স্ব-স্ব উদ্যোগে চিকিৎসা দিচ্ছেন।

এ সময় মেডিসিন ওয়ার্ডের সিনিয়র নার্স মমতাজ সিদ্দিক বলেন, এখানে ২৯টি বেড থাকলেও করোনা আতঙ্কে সব রোগী ছাড়পত্র নিয়ে বাড়ি চলে গেছে। এই ওয়ার্ডে মাত্র এক জন রোগী আছে।

শিশু ওয়ার্ডের সিনিয়র নার্স ইশরাত জাহান বলেন, এই ওয়ার্ডে সব সময় ৪০/৫০ জন রোগী থাকে। কিন্তু করোনা আতঙ্ক সব চলে গেছে। মাত্র ৪ জন রোগী আছে। গাইনী ওয়ার্ডে ১১ জন ও সিসিইতে ২ জন ভর্তি আছে।

এ ব্যাপারে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রঞ্জন কুমার দত্ত জানান, গত কয়েক দিন মানুষ আতঙ্কে হাসপাতালের আউটডোরে ভিড় করলেও ভয়ে কেউ হাসপাতালে ভর্তি হননি।

ফলে হাসপাতালের সব ওয়ার্ডগুলোই বর্তমানে খালি হয়ে গেছে। চিকিৎসকদের করোনাভাইরাস থেকে রক্ষায় ১০০ সেট পিপিই সরঞ্জাম হাসপাতালে পৌঁছেছে বলে তিনি জানান।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাসপাতালে ভর্তি আর্জেন্টাইন ফরোয়ার্ড তেভেজ
হাসপাতালে সৌদি বাদশাহ
লক্ষ্মীপুরে তাপদাহ, হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা
কালিয়াকৈরে তাপদাহে হাসপাতালে রোগীর সংখ্যা বেড়েই চলেছে
X
Fresh