logo
  • ঢাকা শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ২৮ জন, আক্রান্ত ১৭৬৪ জন, সুস্থ হয়েছেন ৩৬০ জন, নমুনা পরীক্ষা ৯৯৮৭টি: স্বাস্থ্য অধিদপ্তর

রাস্তায় পড়ে যাওয়া ফিনল্যান্ডের নাগরিক করোনা আক্রান্ত নন

সিলেট প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২৯ মার্চ ২০২০, ১৫:২৩
করোনা সিলেট ফিনল্যান্ড
ছবি সংগৃহীত

সিলেটে করোনাভাইরাসের লক্ষণ নিয়ে এই মুহূর্তে হাসপাতালের হোম কোয়ারেন্টিনে আছেন তিনজন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক আনিসুর রহমান জানান, জ্বর-সর্দি-কাশি থাকায় সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের কোয়ারেন্টিনে তিনজনকে ভর্তি করা হয়েছে।

এর মধ্য গেল শুক্রবার রাতে ঢাকা থেকে সিলেটে নিজ বাড়িতে ফিরছিলেন এক শিক্ষার্থী। সময় তার শরীরে করোনাভাইরাসের উপসর্গ থাকায় সরাসরি হাসপাতালে যান তিনি। ওই শিক্ষার্থী সম্প্রতি কয়েকজন ইউরোপ প্রবাসীর সংস্পর্শে এসেছিলেন বলে জানা গেছে। এছাড়া করোনাভাইরাসের লক্ষণ নিয়ে ৮০ বছর বয়সী এক বৃদ্ধা সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে যান। পরে সেখান থেকে তাকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে পাঠানো হয়। দুজনেরই নমুনা পরীক্ষার জন্য ঢাকার আইইডিসিআরে পাঠানো হবে।

অপরদিকে গতকাল বিকেলে সিলেটের মির বক্সটুলা এলাকায় রাস্থায় পড়ে যাওয়া ফিনল্যান্ডের নাগরিক মার্ক এর শরীরে করোনাভাইরাসের কোনও লক্ষণ পাওয়া যায়নি। পরে থাকে ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

প্রসঙ্গত, গতকাল সিলেট নগরের মিরবক্সটুলায় হঠাৎ অসুস্থ হয়ে ফিনল্যান্ডের ওই নাগরিক রিকশা থেকে রাস্তায় পরে যান। পরে পুলিশ শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের ডাক্তাররা এসে তাকে নিয়ে যান।

এই মুহূর্তে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে আছেন দুই হাজার ৭৪৯ জন। এর মধ্যে শুধু সিলেট জেলায় ৬৬৭ জন। এরা সবাই বিভিন্ন দেশের প্রবাসী তাদের স্বজনরা।

জেবি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৪৬০৮ ৯৩৭৫ ৬১০
বিশ্ব ৫৯০৬২০২ ২৫৭৯৮৭৭ ৩৫২০২৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়