• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আইসোলেশনে থাকা শিশুটি করোনা আক্রান্ত নয়

কুষ্টিয়া প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৯ মার্চ ২০২০, ১৪:৫৭
করোনা শিশু নেগেটিভ
ছবি সংগৃহীত

কুষ্টিয়ায় আইসোলেশনে থাকা সেই শিশু করোনা আক্রান্ত নয়। তথ্য নিশ্চিত করে জেলার সিভিল সার্জন জানান, নমুনা পরীক্ষার ফলাফল আইইডিসিআর থেকে আজকে আমাদের হাতে এসেছে। রিপোর্টে জানা গেছে ওই শিশুর দেহে করোনাভাইরাসের অস্তিত্ব নেই। এছাড়া কুষ্টিয়ার মিরপুর উপজেলার এক যুবকের নমুনা পরীক্ষার ফলাফলও হাতে এসেছে। সেও করোনাভাইরাস আক্রান্ত নয়।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) তাপস কুমার সরকার বলেন, সাত মাসের শিশুকে আইসোলেশন রেখে চিকিৎসা দেয়া হয়। গতকালই ওই শিশু সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠে। শুধুমাত্র নমুনা পরীক্ষার রেজাল্টের জন্য তাকে ছুটি দেয়া হয়নি। আজ নমুনা পরীক্ষার ফলাফলে করোনা আক্রান্ত না হওয়ায় দুপুরে তাকে ছুটি দেওয়া হয়েছে।

উল্লেখ্য, জ্বর, ঠাণ্ডা কাশি নিয়ে গেল ২৩ মার্চ শিশুটিকে হাসপাতালে নিয়ে আসেন পরিবারের সদস্যরা। ভর্তির সময় জিজ্ঞাসাবাদে পরিবারের সদস্যরা তাদের কেউ বিদেশ থেকে আসেননি বা প্রবাসী কারও সংস্পর্শে যাননি বলে উল্লেখ করেন।

তখন শিশুটিকে শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়। তাকে নিউমোনিয়ার চিকিৎসা দেওয়া হচ্ছিল। গেল ২৬ মার্চ বৃহস্পতিবার তার অবস্থা অবনতির দিকে যায় এবং শিশুর মধ্যে করোনাভাইরাসের প্রায় সব ধরনের লক্ষণ দেখা দেয়।

ওইদিন সকালে চিকিৎসকেরা ওই পরিবারের সদস্যদের আরও জিজ্ঞাসাবাদ করেন। সময় ওই পরিবারের এক আত্মীয় জানান, শিশুটির বাবা গেল মার্চ সিঙ্গাপুর থেকে দেশে আসেন। তিনি পরিবারের সঙ্গে স্বাভাবিকভাবে ছিলেন। তথ্য জানার পর শিশুটিকে আইসোলেশনে নেওয়া হয়।

পরে বিষয়টি আইইডিসিআরকে জানানো হয়। পরদিন আইইডিসিআর শিশুর নমুনা সংগ্রহ করে ঢাকায় নিয়ে যায়। আজ নমুনা পরীক্ষার ফলাফল কুষ্টিয়া জেনারেল হাসপাতালে এসে পৌঁছায়।

কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন আরটিভি অনলাইনকে বলেন, কুষ্টিয়ায় এখন পর্যন্ত করোনা আক্রান্ত কোনও রোগী শনাক্ত হয়নি।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিশু অপহরণ করে বিক্রি করতো চক্রটি
এক পা নিয়ে জন্ম নিলো শিশু, পরিবারের পাশে জেলা প্রশাসন
জাহাজ ছিনতাইয়ে শিশুদের কাজে লাগাচ্ছে সোমালিয়ার জলদস্যুরা
হাবিপ্রবিতে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ
X
Fresh