• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ফেনীতে কর্মহীন মানুষের কাছে আজ ত্রাণ পৌঁছার কথা

ফেনী প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৯ মার্চ ২০২০, ১৪:১৬
করোনা ত্রাণ ফেনী
প্রতিকী ছবি

করোনাভাইরাস মোকাবেলায় সরকারের পক্ষ থেকে ঘরে থাকার আহ্বানে কর্মহীন হয়ে পড়েছে দিনমজুর হতদরিদ্ররা। এসব মানুষদের জন্য ফেনী- আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর পক্ষ থেকে আজ রোববার শহরসহ প্রত্যন্ত অঞ্চলে ত্রাণসামগ্রী পৌঁছে দেয়ার কথা রয়েছে।

স্থানীয় জনপ্রতিনিধি আওয়ামী লীগ নেতৃবৃন্দকে ত্রাণ পৌঁছানোর দায়িত্ব দেয়া হয়েছে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, গেল বৃহস্পতিবার ফেনী- সংসদীয় এলাকার পৌরসভার ১৮টি ওয়ার্ড সদর উপজেলার ১২ ইউনিয়নের গরিব অসহায় ৫০ হাজার মানুষকে খাদ্যপণ্য বিতরণের ঘোষণা দেন নিজাম উদ্দিন হাজারী এমপি।

এর তিনদিনের মাথায় প্রস্তুতিও শেষপর্যায়ে। বিতরণের জন্য প্রতিটি প্যাকেটে ২০ কেজি চাল, পাঁচ কেজি আলু, দুই কেজি মসুর ডাল এবং তেল থাকছে।

প্রথম ধাপে পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে দুইশ ইউনিয়ন পর্যায়ের ওয়ার্ডে একশপ্যাকেট নির্ধারণ করা হয়েছে। পরিস্থিতি চলমান থাকলে বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানা গেছে।

আজ সকালে শর্শদী ফরহাদ নগর, বিকেলে ফাজিলপুর ধর্মপুর, আগামীকাল সোমবার সকালে পাঁচগাছিয়া মোটবী, বিকেলে ছনুয়া কাজিরবাগ, মঙ্গলবার কালীদহ, ধলিয়া, লেমুয়া বালিগাও ইউনিয়নে এসব ত্রাণ বিতরণ করা হবে।

পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী আরটিভি অনলাইনকে জানান, নিজাম উদ্দিন হাজারী এমপির ব্যক্তিগত পক্ষ থেকে আজ রোববার প্রথম দিন প্রতিটি ওয়ার্ডে তিনশ করে পাঁচ হাজার চারশপ্যাকেট বিতরণ করা হবে। কোনও কর্মহীন শ্রমজীবী মানুষ যাতে অভুক্ত না থাকে সেজন্য তিনি উদ্যোগ নিয়েছেন।

সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল জানান, উপজেলার ১২ ইউনিয়নের ১০৮টি ওয়ার্ডের জন্য ১০ হাজারের অধিক প্যাকেট প্রস্তুত করা হয়েছে। দলীয় নেতাকর্মী জনপ্রতিনিধিরা প্রত্যন্ত অঞ্চলে এসব ত্রাণসামগ্রী পৌঁছে দেবেন। ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে একযোগে এটি বিতরণ করা হবে।

এদিকে, গতকাল শনিবার ফুলগাজী উপজেলায় দুই হাজার সাতশ পরশুরাম উপজেলার জন্য এক হাজার আটশপ্যাকেট ত্রাণসামগ্রী প্রদানের ঘোষণা দিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

গেল বৃহস্পতিবার পৌরসভায় মতবিনিময়ককালে তিনি বলেছিলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা যে নির্দেশনা দিয়েছেন সেই মোতাবেক ফেনীর আওয়ামী লীগের নেতাকর্মী জনপ্রতিনিধিরা মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন।

তিনি আরও বলেন, তার নির্দেশনা মোতাবেক পদক্ষেপ গ্রহণের কারণে এখনও বাংলাদেশে করোনাভাইরাস নিয়ন্ত্রণে রয়েছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৭ বছরের সাজাপ্রাপ্ত আসামি ২২ বছর পর গ্রেপ্তার
ফেনীতে ট্রেন-ট্রাকের সংঘর্ষে নিহত ৬ : গেটম্যান সাইফুল গ্রেপ্তার
গাজায় ১৯৬ ত্রাণকর্মী নিহতের তদন্ত চায় জাতিসংঘ
ঈদের শপিংয়ে বের হন ১১ বন্ধু, লাশ হয়ে ফিরলেন ৩ জন
X
Fresh