• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

করোনা: মানিকগঞ্জে দুস্থ ব্যক্তিদের মাঝে খাদ্য বিতরণ

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ

  ২৮ মার্চ ২০২০, ২২:৩৫
করোনা: মানিকগঞ্জে দুস্থ ব্যক্তিদের মাঝে খাদ্য বিতরণ

করোনা পরিস্থিতি মোকাবিলায় মানিকগঞ্জে দুস্থ ব্যক্তিদের মাঝে খাদ্য সহায়তা দেয়া শুরু করেছে জেলা প্রশাসন। আজ (শনিবার) দুপুরে জেলা প্রশাসক এস এম ফেরদৌস তার কার্যালয় চত্বর থেকে ৭০ জনের হাতে চাল, ডাল ও আলু তুলে দিয়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন। এরপর তিনি মানিকগঞ্জ সদর উপজেলার জাগীর ইউনিয়ন পরিষদ কার্যালয় চত্ত্বর থেকে অনুরূপ খাদ্য সহায়তা তুলে দেন আরও ৩০ জনকে। প্রতি ব্যক্তিকে দেয়া হয় ১০ কেজি চাল, ৫ কেজি আলু এবং ২ কেজি ডাল।

খাদ্য সহায়তা বিতরণকালে জেলা প্রশাসকের সাথে আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ফৌজিয়া খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মনিরুাজামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছা. নাদিরা আখতার, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আমির হোসেন, মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন, সহকারী কমিশনার (ভূমি) আলী রাজিব মাহমুদ মিঠুন, জাগীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন এবং সমাজসেবা কর্মকর্তা লাভলী খানম।

জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী দুস্থ ব্যক্তিদের খুঁজে বের করে তাদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হচ্ছে। একটি মানুষও যাতে অনাহারে না থাকে, সেই লক্ষে তারা কাজ করছেন।

তিনি বলেন, এ পর্যন্ত জেলার জন্য মোট বরাদ্দ পাওয়া গেছে ২৪৬ মেট্রিক টন চাল এবং নগদ ৭ লাখ টাকা। চাহিদা অনুযায়ী আরও বরাদ্দ পাওয়া যাবে।

ইতোমধ্যে, অন্যান্য উপজেলায়ও দুস্থ ব্যক্তিদের মাঝে খাদ্যসহায়তা বিতরণ শুরু হয়েছে। এই সহায়তা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh