• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ক্ষমতা দেখালেন মণিরামপুরের এসিল্যান্ড! 

যশোর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৮ মার্চ ২০২০, ০৮:৩৭
ক্ষমতা দেখালেন মণিরামপুরের এসিল্যান্ড! 

যশোরের মণিরামপুরে মাস্ক না পরায় তিন বৃদ্ধকে কান ধরিয়ে দাঁড় করিয়ে শাস্তি দিয়েছেন স্থানীয় নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (এসিল্যান্ড) সাইয়েমা হাসান। এ নিয়ে এলাকায় ব্যাপক বিতর্ক সৃষ্টি হয়েছে। স্থানীয় সুধী সমাজ ওই এসিল্যান্ডের শাস্তি দাবি করেছে।

শুক্রবার (২৭ মার্চ) বিকেলে জেলার মনিরামপুর উপজেলায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে জনসমাগম নিয়ন্ত্রণে নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসানের নেতৃত্বে শুক্রবার বিকেল থেকে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই তিন বৃদ্ধকে এ শাস্তি দিয়েছেন যশোরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসান। একই সঙ্গে তিন বৃদ্ধকে কান ধরিয়ে দাঁড় করিয়ে রাখার ছবি মোবাইলে ধারণ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। পরে এই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনার ঝড় ওঠে।

বিকেল সাড়ে ৫টার দিকে চিনাটোলা বাজারে অভিযানের সময় ভ্রাম্যমাণ আদালতের সামনে পড়েন দুই বৃদ্ধ। এর মধ্যে একজন বাইসাইকেল চালিয়ে আসছিলেন। অপরজন রাস্তার পাশে বসে কাঁচা তরকারি বিক্রি করছিলেন। এ সময় তাদের মুখে মাস্ক ছিল না। এজন্য পুলিশ ওই দুই বৃদ্ধকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে শাস্তি হিসেবে তাদের কান ধরিয়ে দাঁড় করিয়ে রাখেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সায়েমা হাসান।

একই সঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজেই তার মোবাইল ফোনে কান ধরে দাঁড়িয়ে থাকার দৃশ্য ধারণ করেন। পরবর্তীতে আরেক ভ্যানচালককে একইভাবে কান ধরিয়ে দাঁড় করিয়ে রাখেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট সায়েমা হাসান সাংবাদিকদের বলেছেন, এ ঘটনায় তিনি বিব্রত। ভুল হয়ে থাকলে ক্ষমাপ্রার্থী।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাতিয়ায় ফসলি জমির মাটি যাচ্ছে ইট ভাটায়, বন্ধ করলেন এসিল্যান্ড
এসিল্যান্ডের গাড়িচাপায় টাইলস ব্যবসায়ী নিহত
সেই এসিল্যান্ডকে স্ট্যান্ড রিলিজ
পাঁচ সাংবাদিককে আটকে গালাগাল ও হুমকি এসিল্যান্ডের
X
Fresh