• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মসজিদের মাইকে গুজব ছড়ানোয় মুয়াজ্জিনকে জরিমানা

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৭ মার্চ ২০২০, ২১:৩৩
মসজিদের মাইকে গুজব ছড়ানোয় মুয়াজ্জিনকে জরিমানা
পঞ্চগড়

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় তিরনই হাট ইউনিয়নে মসজিদের মাইক ব্যবহার করে গুজব ছড়ানোর অপরাধে সবরাতু ইসলাম (৭৫) নামে এক মসজিদের মুয়াজ্জিনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ শুক্রবার (২৭ মার্চ) দুপুরে জেলার তেঁতুলিয়া উপজেলার তিরনই হাট ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ওই মুয়াজ্জিনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০০ টাকা জরিমানা করে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুল হক।

জানা যায়, সবরাতু ইসলাম তেঁতুলিয়া উপজেলার তিরনই হাট ইউনিয়নের প্রধান পাড়া গ্রামের মৃত তফিজ উদ্দিনের ছেলে এবং প্রধান পাড়া জামে মসজিদের মুয়াজ্জিন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, তেঁতুলিয়া উপজেলার তিরনই হাট ইউনিয়নের প্রধান পাড়া জামে মসজিদের মুয়াজ্জিন গতকাল বৃহস্পতিবার গভীর রাতে মসজিদের মাইক ব্যবহার করে ঘোষণা করেন লং আদা, গোল মরিচ ও কালোজিরা বেটে খেলে করোনাভাইরাস হবে না। এরপর গুজবটি এলাকায় ছড়িয়ে পড়লে শুক্রবার (২৭ মার্চ) দুপুরে খবর পেয়ে ইউনিয়ন পরিষদে ছুটে যায় ভ্রাম্যমাণ আদালত।

পরে ইউনিয়ন কার্যালয়ে ইউনিয়ন চেয়ারম্যান রফিকুল ইসলামের উপস্থিতিতে মুয়াজ্জিনকে ৫০০ টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুল হক জানান, মসজিদের মাইকে এ কথা শুনে স্থানীয় অনেকে মাঝরাতেই লং, আদা, গোলমরিচ ও কালোজিরা খেতে শুরু করেন। বিষয়টি স্থানীয়রা প্রশাসনকে অবহিত করলে শুক্রবার দুপুরে তাকে তীরনইহাট ইউনিয়ন পরিষদে হাজির করা হয়। এ সময় তিনি তার ভুল বুঝতে পেরে দুঃখ প্রকাশ করেন। পরে তাকে জরিমানা করে সতর্ক করা হয়।

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাতে লং, আদা, গোলমরিচ ও কালোজিরা খেলে করোনা হবে না- এমন গুজব সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। একপর্যায়ে তা সাধারণ মানুষের মধ্যেও ছড়িয়ে পড়ে।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পচা মাংস বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা
পচা-বাসি খাবার রাখার অভিযোগ, রেস্টুরেন্টকে জরিমানা 
আখাউড়ায় ফসলি জমির মাটি উত্তোলন, ২ ব্যবসায়ীকে জরিমানা
বাসাবাড়ি-অফিসে এডিস মশার লার্ভা পেলেই জেল-জরিমানা
X
Fresh