logo
  • ঢাকা বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ জন, আক্রান্ত ১ হাজার ১৬৬ জন ও সুস্থ হয়েছেন ২৪৫ জন: স্বাস্থ্য অধিদপ্তর

হোম কোয়ারেন্টিন মানছেন না  ইতালি প্রবাসী, স্ত্রী বলছে মরলে এক সঙ্গেই মরবো

শরীয়তপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২৭ মার্চ ২০২০, ২০:২০ | আপডেট : ২৭ মার্চ ২০২০, ২১:১৬
হোম কোয়ারেন্টি মানছেন না  ইতালি প্রবাসী, স্ত্রী বলছে মরলে এক সঙেই মরবো
শরীয়তপুরের নড়িয়া উপজেলায় এক ইতালি প্রবাসী মানছেন না হোম কোয়ারেন্টিনের নিয়ম কানুন। অভিযোগ রয়েছে তিনি দেশে ফেরার পর থেকেই ১৪ দিনের হোম কোয়ারেন্টিনের নিয়ম না মেনে থেকেছেন তার স্ত্রীর সঙ্গে। এতে এলাকার লোকজনের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শরীয়তপুরের নড়িয়া উপজেলার ভূমখাড়া ইউনিয়নের চাকধ পাইট্রার মোড় এলাকার ওই বাসিন্দা ইতালি থেকে ছুটিতে দেশে ফিরেছেন গেল ১৪ মার্চ। তিনি ইতালির রোম শহরে একটি রেস্টুরেন্টে কাজ করেন। 

ইতালিফেরত ওই  প্রবাসী  জানান, ১৪ মার্চ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছলে সরকারিভাবে বিআরটিসি গাড়িতে করে হজ্ব ক্যাম্পে নিয়ে যায় তাকে। তার সঙ্গে অন্যান্য জেলার ৩২ জন ছিলেন। সেখানে পরীক্ষা শেষে তাকে ছেড়ে দেয়। তবে সেসময় তাকে কেউ ঘর বন্ধের কথা বলেনি। 

তিনি জানান, ‘বাড়িতে পৌঁছে তিনি হোম কোয়ারেন্টিনে থাকেননি। তার স্ত্রী তাকে বলেছেন, মরলে একসঙ্গেই মরবো, আমরা এক সঙ্গেই থাকবো।’

ভূমখাড়া ইউপি সদস্য জসিম ঢালী বলেন, যারা বিদেশফেরত তারা ১৪ দিন একা একটি রুমে থাকবে। যাকে হোম কোয়ারেন্টিন বলে। এ ব্যাপারে মসজিদ ও এলাকায় মাইকিং করে বলা হয়েছে। কিন্তু অনেকেই এ আইন মানছেন না। আমাদের এলাকার ওই প্রবাসী ইতালি থেকে এসে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে না থেকে তার স্ত্রীর সঙ্গে থাকছে বলে শুনেছি এবং লোকমুখে শুনেছি তিনি বাহিরে ঘোরাফেরা করে।

নড়িয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান বলেন, বিষয়টি জানার পর আমরা ওই বাড়িতে যাই এবং তাকে বাড়িতেই পাই। তিনি যেন বাহিরে ঘোরাফেরা না করে এ ব্যাপারে তাকে সর্তক করে দেয়া হয়েছে।

এসএস

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৬৭৫১ ৭৫৭৯ ৫২২
বিশ্ব ৫৬৪১২০৫ ২৪০৭০২৩ ৩৪৯৭০৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়