logo
  • ঢাকা বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     স্পেনে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৮৪৯ জন, মোট মৃত্যু ৮১৮৯ জন, আক্রান্ত ৯৪৪১৭ জন: এএফপি। সৌদিতে গত ২৪ ঘণ্টায় আরো ১১০ আক্রান্ত, মোট আক্রান্তের সংখ্যা ১৫৬৩ জন: সৌদি গেজেট। এই প্রথম কাতারে এক বাংলাদেশির মৃত্যু: কাতার স্বাস্থ্য মন্ত্রণালয়। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন আক্রান্ত ২, মোট আক্রান্ত ৫১ জন, সুস্থ ৬ জন: আইইডিসিআর। যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৬৫, আক্রান্ত ১৯৯৮৮, মোট মৃত্যু ৩০৪০, আক্রান্ত এক লাখ ৬৪২৭৪ জন, এর মধ্যে সবচেয়ে বেশি ২৭৯ জনের মৃত্যু হয়েছে নিউইয়র্ক সিটিতে। গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯১৩, জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ৫২৩১ জন, আক্রান্ত ৭৮৪৬, সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১১ হাজার ৫৯১, তারপর স্পেনে ৭৭১৬, ফ্রান্স ৩১৮৬: জনস হপকিন্স ইউনিভার্সিটি।

করোনার ভয় দেখিয়ে ১১৫ দেশ ভ্রমণকারী কাজী আসমাকে  হয়রানি

কামরুজ্জামান হেলাল
|  ২৭ মার্চ ২০২০, ১০:৫৭
পৃথিবীর ১১৫টি দেশ ভ্রমণকারী খুলনার মেয়ে কাজী আসমা আজমেরী স্থানীয় সন্ত্রাসীদের মাধ্যমে হয়রানির শিকার হয়েছেন বলে তিনি অভিযোগ করেছেন।

বৃহস্পতিবার ঢাকা থেকে খুলনার নিজ বাসায় গেলে এলাকার কিছু উচ্ছৃঙ্খল যুবক তার বাসায় গিয়ে তাকে হুমকি ও চাঁদা দাবি করে। আজমেরী করোনায় আক্রান্ত বলেও অভিযোগ করে টাকা দাবি করে।  

এসম্পর্কে আসমা আজমেরী আরটিভি অনলাইনকে  বলেন, দুপুরের দিকে এলাকার কিছু উচ্ছৃঙ্খল ছেলে তার বাসায় গিয়ে বলেন,  ঢাকা থেকে করোনাভাইরাস নিয়ে এসেছেন। এখন আমাদের কিছু-মিছু দেন। এরপর তার বাবা সেই ছেলেদের বাসা থেকে বের করে দেন।

কাজী আসমা বলেন, এ ঘটনার পর বিকেলে আমার বাসায় কয়েকজন পুলিশ সদস্য আসেন। আমি কবে বিদেশ থেকে ফিরেছি সেটা জানতে চান। আমি আমার পাসপোর্ট ভিসার সিল দেখালে তারা ফিরে যান।

তিনি আরও বলেন, এরপরই একটি অনলাইন গণমাধ্যমে আমাকে নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশ করা হয়। সেখানে বলা হয়, আমি নাকি হোমকোয়ারেন্টিন মানি নাই। অথচ আমি সর্বশেষ কলকাতা থেকে দেশে ফিরেছি ২৫ ফেব্রুয়ারি।

আসমা আজমেরী দেশে ফিরেছেন ২৯ দিন আগে। তিনি হোমকোয়ারেন্টিন মানেননি এমন অভিযোগ করা হচ্ছে। এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (উন্নয়ন) ডা. ইকবাল কবীর বলেন, বিদেশফেরত জনিত কোয়ারেন্টিন তার জন্য প্রযোজ্য হবে না। যিনি ২৯ দিন আগে দেশে এসেছেন। এখন যদি তিনি করোনায় আক্রান্ত হন তাহলে সেটি স্থানীয় কারোর সংস্পর্শে এসে হয়েছেন বলে বিবেচিত হবে।

এমকে

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ১৯
বিশ্ব ৮২৩৭৪৯ ১৭৪১১৫ ৪০৭০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়