smc
logo
  • ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭

খুলনায় জ্বর-শ্বাসকষ্টের রোগীর মৃত্যু, সন্দেহ করোনা

  খুলনা প্রতিনিধি, আরটিভি অনলাইন

|  ২৬ মার্চ ২০২০, ২০:৩১
খুলনায় জ্বর-শ্বাসকষ্টের রোগীর মৃত্যু, সন্দেহ করোনা
খুলনা

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হওয়া এক ব্যক্তি চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এর আগে তিনি ঢাকায় করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া এক ব্যক্তির পাশের বেডে চিকিৎসাধীন ছিলেন।

আজ বৃহস্পতিবার দুপুরে তিনি মারা যান। তার বাড়ি খুলনা মহানগরীর হেলাতলা এলাকায়।

নিহত ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন বলে সন্দেহ হাসপাতালের চিকিৎসকদের। এসব তথ্য নিশ্চিত করেছেন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এ টি এম মঞ্জুর মোর্শেদ।

তিনি জানান, ওই ব্যক্তির সম্প্রতি ঢাকার একটি হাসপাতালে থাইরয়েড সার্জারি করা হয়েছিল। আর সেই হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া এক রোগীর পাশের বেডে চিকিৎসাধীন ছিলেন। পরে সেই হাসপাতাল কর্তৃপক্ষ তাকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলেছিল। কিন্তু সেই তথ্য গোপন করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি-২ ওয়ার্ডে ভর্তি হন।

‘হাসপাতালের সার্জারি ওয়ার্ডে মৃত ব্যক্তির চিকিৎসা সেবায় থাকা ১৬ জনকে এ ঘটনার পরই কোয়ারেন্টিনে রাখা হয়েছে। হাসপাতালের পেছনে থাকা ডরমেটরিতে তাদের পৃথক পৃথক রুমে রাখার ব্যবস্থা করা হয়েছে। এদের মধ্যে ২ জন ডাক্তার, ১০ জন নার্স ও ২ কর্মচারী রয়েছেন।’

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিট ইনচার্জ ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস জানান, ওই ব্যক্তি তথ্য গোপন না করলে তাকে করোনা ইউনিটেই নেওয়া হতো। তথ্য গোপন করার কারণে তাকে সার্জারিতে নেওয়া হয়। তার মৃত্যুর পর এখানে থাকা ৩০ ভাগ রোগীও হাসপাতাল ত্যাগ করতে শুরু করেছেন।

এদিকে, খুলনা মেডিক্যাল কলেজে হাসপাতালে মারা যাওয়া ব্যক্তির নমুনা সংগ্রহ করতে সরকারের স্বাস্থ্য বিভাগের একটি টিম খুলনা পৌঁছেছে।

এজে

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০১৫৮৬ ৩১৮১২৩ ৫৮৩৮
বিশ্ব ৪,৩৮,৪৪,৫১০ ৩,২২,১৩,৭৫১ ১১,৬৫,৪৫৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়