logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু আরো ৩ জন, এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে, নতুন আক্রান্ত ৫৪ জন, এর মধ্যে ঢাকায় ৩৯ জন আর পুরুষ ৩৩ জন, নারী ২১ জন, মোট আক্রান্ত ২১৮: আইইডিসিআর। বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৭৩৮০ জনের মৃত্যু, মোট মৃত্যু ৮২ হাজারের বেশি। সবচেয়ে বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে ১৯৭০ জন। মোট মৃত্যু ১২৮৫৪, আক্রান্তের দিক দিয়েও সবার ওপরে যুক্তরাষ্ট্র। এরপরেই ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১৪১৭ জনের। মোট মৃত্যু ১০৩২৮ জনের। মোট আক্রান্ত এক লাখ নয় হাজারের বেশি মানুষ। তবে মৃত্যুতে বিশ্বে এখনও শীর্ষ ইতালি, এরপরই স্পেন। ব্রিটেনে হঠাৎ করে মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় এক লাফে ৭৮৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ৫ জন, শনাক্ত ৪১ জন, ঢাকায় ২০ জন ও নারায়ণগঞ্জে ১৫ জন এবং এর মধ্যে পুরুষ ২৮, নারী ১৩, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩১ জন: আইইডিসিআর।

মাশরাফির তহবিল থেকে ৩শ পরিবারকে খাদ্য সহায়তা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৬ মার্চ ২০২০, ১৮:৫৫ | আপডেট : ২৭ মার্চ ২০২০, ১৫:৩২
মাশরাফির তহবিল থেকে ৩শ পরিবারকে খাদ্য সহায়তা
ছবি- সংগৃহীত
বিপদে পাশে দাঁড়ানোই যে জনপ্রতিনিধিদের মুল কাজ সেটাই করছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রকোপ ধারণ করেছে মহামারী রূপে। বাংলাদেশও বাদ যায়নি এর থেকে। এখন পর্যন্ত মারা গেছেন ৫ জন, আক্রান্ত হয়েছেন ৪৪ জন।

গোটা দেশে বলতে গেলে লক-ডাউন। কাজে যেতে পারছেন না সাধারণ মানুষ। এর জন্য বেশি সমস্যায় পড়েছেন নিন্ম আয়ের মানুষেরা।

যে যেখান থেকে পারে সেখান থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার অনুরোধ করেছেন মাননীয় প্রধান মন্ত্রী।

তেমনটা আগামীকাল থেকে নড়াইলের ৩০০ নিন্মবিত্ত পরিবারকে মাশরাফি বিন মোর্তজার তহবিল থেকে দেয়া হবে এই সহায়তা। যেখানে প্রত্যেক পরিবারের জন্য থাকছে পাঁচ কেজি চাল, এক কেজি তেল, ডাল, আলু, লবণ এবং সাবান। এছাড়াও পর্যায়ক্রমে ১ হাজারের বেশি পরিবারকে সহায়তা করা হবে, যতদিন পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক না হয়ে আসবে।

আরটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন মাশরাফি বিন মোর্ত্তজার ব্যক্তিগত সহকারী জামিল আহমেদ সানি।

জামিল আহমেদ জানান, ‌‌নড়াইল সদর ও লোহাগড়া উপজেলায় তিনশ পরিবারের মাঝে এই সহায়তা দেওয়া হবে আগামীকাল থেকে। এরইমধ্যে তালিকা তৈরির কাজ সম্পন্ন হয়েছে। বাড়ি বাড়ি গিয়ে দ্রব্য-সামগ্রী পৌঁছে দেওয়া হবে। 

এমআর/

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২১৮ ৩৩ ২০
বিশ্ব ১৪৮৪৮১১ ৩২৯৮৭ ৮৮৫৩৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়