• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

যেখানে আড্ডা সেখানেই পুলিশের লাঠিচার্জ

দিনাজপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৬ মার্চ ২০২০, ১৮:০০
লাঠিচার্জ করোনা দিনাজপুর
প্রতিকী ছবি

করোনাভাইরাস প্রতিরোধে দিনাজপুরে দোকান- পাট বন্ধ, রাস্তায় ও বাজারে জনসমাগম এড়াতে মাঠে কাজ করছে ম্যাজিস্টেটসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ফলে শহর অনেকটা জনশূন্যে পরিণত হয়েছে। তবে শহরের যেখানে আইন অমান্য করে আড্ডা জমানো হচ্ছে সেখানে পুলিশ লাঠিচার্জ করছে।

এদিকে ভাইরাস এড়াতে শহরের মানুষজনকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গাড়িবহরে মাইকিং করে সর্তকতার সঙ্গে বাসায় থাকার আহ্বান জানাচ্ছে।

আজ বৃহস্পতিবার সকালে শহরের বিভিন্ন মোড়ে, বাজার ও সড়কে জনসমাগম দেখলেই প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত র‌্যাব, পুলিশ ও সাধারণ জনগণকে বাড়িতে থাকার নির্দেশ দিচ্ছেন।

অন্যথায় আইন অমান্যকারীদের ওপর লাঠিচার্জ করছেন তারা। এদিকে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সার্বক্ষণিক টহল অব্যাহত রয়েছে। তবে সাধারণ মানুষ ঘরমুখি হওয়ায় শহরের ব্যস্ততম রাস্তা প্রায় জনশূন্য।

এদিকে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) জানিয়েছে দেশে আরও পাঁচজন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে। তবে গেল ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। এ নিয়ে করোনায় মোট আক্রান্ত ৪৪ জন।

আজ বৃহস্পতিবার বিকেলে মহাখালীতে আইইডিসিআর কার্যালয়ে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, নতুন আক্রান্ত পাঁচজনই পুরুষ। এদের দুজনের বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে, দুজন ৪০ থেকে ৫০ এর মধ্যে, একজন ষাটোর্ধ্ব। একজন বিদেশফেরত। তিনজন অন্য রোগীর সংস্পর্শে আক্রান্ত হয়েছেন। একজনের বিষয়ে এখনও অনুসন্ধান চলছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাবুলকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায় খুন হন মিতু
হিটস্ট্রোকে পুলিশ সদস্যের মৃত্যু
তীব্র গরমে পুলিশ সদস্যদের প্রতি ১১ নির্দেশনা
শাবনূরকে চিনতে না পেরে আটকে দিল পুলিশ
X
Fresh