• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

খুলনা মেডিকেলে করোনা সন্দেহে চারজন ভর্তি

খুলনা প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৬ মার্চ ২০২০, ১৭:১৮
করোনা খুলনা মেডিকেল আক্রান্ত
ছবি সংগৃহীত

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে করোনাভাইরাস সন্দেহে এ পর্যন্ত চারজন ভর্তি হয়েছে। তাদেরকে মেডিকেলের করোনা ইউনিটে চিকিৎসা দেয়া হচ্ছে।

খুলনা মহানগর ও নয় উপজেলায় এ পর্যন্ত এক হাজার ৬৭৪ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। ৭৬ জনকে হোম কোয়ারেন্টিন থেকে মুক্ত করা হয়েছে।

করোনা ইউনিটের চিকিৎসক শৈলেন্দ্র নাথ বিশ্বাস আরটিভি অনলাইনকে জানান, খুলনার বটিয়াঘাটার এক স্কুল শিক্ষিকা আজ ভর্তি হয়েছে করোনা ইউনিটে। তার শারীরিক অবস্থা ভালো না। তাকে যে বান্ধবী সাহায্য করে নিয়ে এসেছিল তাকেও ভর্তি করা হয়েছে।

এছাড়া আরও দু’জন করোনা ইউনিটে ভর্তি আছেন বলে তিনি জানিয়েছেন।

এদিকে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা আজ বৃহস্পতিবার বলেছেন, দেশে আরও পাঁচজন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে। তবে গত ২৪ ঘণ্টায় কারো মৃত্যু হয়নি। এ নিয়ে করোনায় মোট আক্রান্ত ৪৪ জন।

বিকেল সাড়ে তিনটায় মহাখালীতে আইইডিসিআর কার্যালয়ে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

তিনি বলেন, নতুন আক্রান্ত পাঁচজনই পুরুষ। এদের দুজনের বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে, দুজন ৪০ থেকে ৫০ এর মধ্যে, একজন ষাটোর্ধ্ব। একজন বিদেশফেরত। তিনজন অন্য রোগীর সংস্পর্শে আক্রান্ত হয়েছেন। একজনের বিষয়ে এখনও অনুসন্ধান চলছে।

২৪ ঘণ্টায় আইইডিসিআরে কল করেছেন তিন হাজার ৩২১ জন। নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে ১২৬ জনের। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৯২০ জনের।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬
খতনার সময় শিশুর পুুরুষাঙ্গ কেটে ফেলল হাজাম, ঢামেকে ভর্তি
বরিশাল মেডিকেলে প্রিজন সেলে আসামির হাতে আসামি খুন
X
Fresh