logo
  • ঢাকা সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬

করোনা: গাজীপুরে স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করছে সেনাবাহিনী

টঙ্গী প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২৬ মার্চ ২০২০, ১৬:৪৬
করোনা: গাজীপুরে স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করছে সেনাবাহিনী
গাজীপুর

করোনার ঝুঁকি কমাতে সরকার ইতিমধ্যেই সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করেছেন। আর নির্দেশনা দিয়েছে নাগরিকদের সামাজিক দূরত্ব বজায় রাখতে। এসব ঠিক মতো নাগরিকরা মেনে চলছেন কিনা সেটি দেখতে আজ  সকাল থেকে গাজীপুরে নেমেছে সেনাবাহিনী।

আজ সকাল ১০টার দিকে গাজীপুর জেলার প্রতিটি স্থানীয় প্রশাসনকে সহায়তা করছে সেনাবাহিনী। করোনাভাইরাস সংক্রমণ এবং ছড়িয়ে পড়ার ঝুঁকি বিবেচনায় সকাল ১১টার দিকে টঙ্গীর বিভিন্ন এলাকার সাধারণ মানুষ ও বস্তিগুলোতে অ্যান্টিবায়োটিক দিচ্ছে সেনাবাহিনী।

এছাড়া শিল্প-নগরীর গাজীপুরের নাগরিকদের সুরক্ষা এবং করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের তালিকা প্রস্তুত এবং বিদেশফেরতদের কোয়ারেন্টিনে থাকা নিশ্চিত করতে স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করছে সেনাবাহিনী। এদিকে এই জেলাটি ঘনবসতি হওয়ায় সেনাবাহিনী বিশেষ করে বিদেশফেরত ব্যক্তিরা নিয়ম মেনে কোয়ারেন্টিনে থাকছেন কিনা সেটি যাচাই-বাছাই করছেন।

এ বিষয়ে জানতে চাইলে মেজর মাহফুজ আরটিভিকে জানান, সেনাবাহিনী প্রথমে জেলা পর্যায়ে ক্যাম্প নির্মাণ করবেন এবং জেলা প্রশাসনের প্রয়োজন অনুযায়ী সব জায়গায় তারা তাদের করোনাভাইরাস সম্পর্কে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করবেন।

এদিকে নগরবাসীর স্বাস্থ্য সুরক্ষায় ও করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ওয়াটার ক্যানন দিয়ে গাজীপুর মহানগর এলাকায় গত দু‘দিন যাবত মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে (জিএমপি) জীবাণুনাশক ওষুধ ছিটানো হচ্ছে।

এজে

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৯ ১৯
বিশ্ব ৭৪১০৩০ ১৫৬৮৩৮ ৩৫১১৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়