• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রাঙামাটিতে সেনাবাহিনী বাড়িতে বাড়িতে ফল পৌঁছে দিচ্ছে

রাঙামাটি প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৬ মার্চ ২০২০, ১৬:২০
রাঙামাটিতে সেনাবাহিনী বাড়িতে বাড়িতে ফল পৌঁছে দিচ্ছে
রাঙামাটিতে সেনাবাহিনীর সদস্যরা হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের বাড়িতে ফল পৌঁছে দিচ্ছেন। ছবি: আরটিভি অনলাইন

টানা ছুটির প্রথম দিন থেকেই রাঙামাটি পুরোটা ফাঁকা হয়ে এসেছে। গতকাল থেকে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের পর আজ থেকে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ছুটি শুরু হওয়ায় শহরে তেমন লোকজন নেই বললেই চলে। প্রয়োজন ছাড়া কেউ রাস্তায় বের হলে আইন-শৃঙ্খলা বাহিনী তাদেরকে বাসায় ফেরত পাঠাচ্ছেন।

এদিকে বৃহস্পতিবার সকাল থেকে রাঙামাটি শহর ঘুরে দেখা যায়, গুরুত্বপূর্ণ মোড়গুলোতে পুলিশ মোতায়েন রয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা সকাল থেকেই বিভিন্ন এলাকায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার তদারকি করছেন।

এছাড়া সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ করে যাচ্ছেন স্থানীয় প্রশাসনসহ নিরাপত্তা বাহিনীর সদস্যরা। হাট-বাজার থেকে শুরু করে সব জায়গায় যাতে একের অধিক মানুষ একসঙ্গে থাকতে না পারে সে বিষয়ে কঠোর নজরদারি করছেন।

এদিকে রাঙামাটিতে হোম কোয়ারেন্টিনে থাকা মানুষদের কাছে সেনাবাহিনীর উদ্যোগে ফলমূল পৌঁছে দেয়া হচ্ছে। হোম কোয়ারেন্টিনে থাকা মানুষদের কষ্ট লাগবে রাঙামাটি রিজিয়ন থেকে এই শুভেচ্ছা উপহার দেয়া হচ্ছে বলে সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে।

রাঙামাটি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসলাম উদ্দিন বলেন, ‘আমরা বাজারে অ-প্রয়োজনে লোকজন ভিড় করছে কিনা এবং যেসব দোকান বন্ধ রাখার কথা ছিল সেগুলো বন্ধ আছে কিনা এবং সঙ্গে সঙ্গে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার তদারকিও করেছি।

রাঙামাটি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পল্লব হোম দাশ জানিয়েছেন, শহরের নতুন জালিয়াপাড়া এলাকায় ভারত থেকে এক লোক এসেছেন; তিনি হোম কোয়ারেন্টিনে থাকছেন কিনা সেটা দেখতে গিয়েছিলাম এবং আগামী ১৪ দিন কোনও ভাবেই ঘর থেকে বের না হতে বলা হয়েছে। ঐ এলাকায় সকলকে সামাজিক দূরত্ব বজায় রেখে থাকার পরামর্শও দিয়েছি।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যেসব ক্রিকেটারকে সেনাবাহিনীর ট্রেনিংয়ে পাঠাচ্ছে পাকিস্তান
করোনায় আরও একজনের মৃত্যু
মাটিরাঙ্গায় সেনাবাহিনীর মানবিক সহায়তা
বিদেশেও সুনাম অর্জন করেছে সেনাবাহিনী : সেনাপ্রধান
X
Fresh