• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কুরিয়ার সার্ভিসের গাড়িতে মানুষ, লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার, রাজশাহী

  ২৬ মার্চ ২০২০, ১৫:৩১
করোনাভাইরাস, কুরিয়ার সার্ভিস, গাড়ি, মানুষ, জরিমানা
ছবি ফেসবুক থেকে নেয়া।

রাজশাহীতে কুরিয়ার সার্ভিসের গাড়ীতে পণ্যের পরিবর্তে মানুষ বহন করায় আহমেদ কুরিয়ার সার্ভিস নামক কুরিয়ার সার্ভিসকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৫ মার্চ) রাজশাহী জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট লোসনি চাকমা এই জরিমানা করেন।

জানা যায়, ঢাকা থেকে রাজশাহী নগরীতে কুরিয়ার যোগে পণ্যের বদলে মানুষ নিয়ে যায় কুরিয়ার সার্ভিসটি। বুধবার দুপুরে রাজশাহী মহানগরীর কুমারপাড়া মোড়ে পৌঁছে কাভার্ডভ্যান থেকে যাত্রীরা বের হচ্ছিলেন, এসময় অনেকেই সেই ছবি তুলে তা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেন।

পরে বিষয়টি নজরে এলে বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট লোসনি চাকমা নেতৃত্বে অভিযানে যায় রাজশাহী জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এক লাখ টাকা জরিমানা আদায় করেন আহমেদ কুরিয়ার সার্ভিসের মালিক নবুয়াত আলীর কাছে থেকে।

এছাড়া পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আহমেদ কুরিয়ার সার্ভিসের সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশও দিয়েছেন তিনি।

অভিযানকালে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু আসলাম জানান, যে সময় এক জায়গা থেকে অন্য জায়গায় মানুষের যাতায়াত নিরুৎসাহিত করা হচ্ছে, গণপরিবহন বন্ধ করে দেওয়া হচ্ছে, সে সময় অতিরিক্ত টাকা নিয়ে ঝুঁকিপূর্ণভাবে আহমেদ পার্সেল সার্ভিসের কাভার্ডভ্যানে ঢাকা থেকে অন্তত ৩৫ জনকে রাজশাহী নিয়ে আসে। সে জন্য প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, করোনাভাইরাস আতঙ্কে সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ ঘোষণা করেছে সরকার। বাস, ট্রেন, নৌযান ও ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। আর ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সারাদেশে গণপরিবহন চলাচল বন্ধ করা হয়েছে।

জিএ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিরাজগঞ্জে দুই টেক্সটাইল মিলকে ৫০ হাজার টাকা জরিমানা
লাখো মানুষে মুখর জাতীয় স্মৃতিসৌধ
১২৫ প্রতিষ্ঠানকে ১১ লাখ টাকা জরিমানা করল ভোক্তা অধিদপ্তর
নিম্ন আয়ের মানুষের জন্য এমপি শান্তর মাসব্যাপী ইফতার আয়োজন
X
Fresh