• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

করোনার দুর্দিনে মানুষের পাশে মানুষ

হিলি প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৬ মার্চ ২০২০, ১৪:৫৮
ত্রাণসামগ্রী হাকিমপুর যুবক
দিনমজুর মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করছেন হাকিমপুর ফাউন্ডেশনের যুবকরা

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে আতঙ্কে পুরোবিশ্ব। বাংলাদেশেও পড়ছে তার প্রভাব। করোনাকে ঠেকাতে সরকারিভাবে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ঘর থেকে বের হতে পারবে না কেউ। এমন নির্দেশ মেনে চলছে সবাই। কিন্তু খেটে খাওয়া দিনমজুরদের কি হবে? একদিন কর্ম না করলে মুখে খাবার উঠে না যাদের। জীবিকার সন্ধানে সবকিছু উপেক্ষা করে প্রতিনিয়ত বাইরে তারা।

সরকারি ছুটি আর ঘরবন্দি মানুষ। ভ্যান, রিকশাচালক আর দিনমজুরেরা ঘুরছে কাজের সন্ধানে। জনশূন্যতার কারণে পাচ্ছে না তারা কোনও কাজ।

এমনি দৃশ্য চোখে পড়ে দিনাজপুরের (হিলি) হাকিমপুর ফাউন্ডেশনের ‘সকলে মোরা সকলের তরে’একদল তরুণ যুবকের। তারা নিজস্ব অর্থায়নে চাল-ডাল আর আলু নিয়ে শহরের অলিগলি খুঁজে তাদের হাতে তুলে দিচ্ছে এসব খাবার।

হাকিমপুর ফাউন্ডেশনের যুবকরা বলেন, দীর্ঘ দেড় বছর ধরে আমরা অসহায় মানুষের পাশে থেকে আমাদের সাধ্যমতো তাদের সাহায্য করে আসছি। করোনাভাইরাসকে প্রতিরোধ করতে মানুষ যখন ঘরবন্দি। তখন অসহায় দিনমজুরদের পাশে কিছু চাল-ডাল আর আলু নিয়ে তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি।

গত দুইদিন ধরে এই কাজ করে আসছি আমরা। প্রতিজনকে দেড় কেজি চাল, আড়াই’শ গ্রাম ডাল আর আধা কেজি আলু দিচ্ছি। প্রতিদিন প্রায় ৫০ জন অসহায়দের এই খাবার বিতরণ করছি আমরা।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীব্র তাপদাহে খেটে খাওয়া মানুষের পাশে ডিএমপি
‘আমাকে একটা ভোট কে দিলো সেই মানুষটাকেই খুঁজছি’
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
‘মানুষ এখন ডাল-ভাত নয়, মাছ-মাংস নিয়ে চিন্তা করে’
X
Fresh