• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

১৫ দিনের রিমান্ডে জঙ্গি রাজীব গান্ধী

অনলাইন ডেস্ক
  ০৬ ফেব্রুয়ারি ২০১৭, ১৪:০৪

গুলশান হামলার অন্যতম পরিকল্পনাকারী জঙ্গি জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধীর ১৫ দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

সোমবার আলাদা ২টি মামলায় এ রিমান্ড মঞ্জুর করেন আদালত।

বগুড়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত-৪ বিস্ফোরণ ও অস্ত্র মামলায় রাজীব গান্ধীর ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন। অন্যদিকে জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত-৩ শিবগঞ্জে সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গেলো বছরের ৩ এপ্রিল শেরপুরে জঙ্গিদের ভাড়া করা বাড়িতে গ্রেনেড বিস্ফোরণে নিহত হয় ২ জন। পরে সেখান থেকে ২০টি গ্রেনেড, ৪টি বিদেশি পিস্তল, গুলি ও বিস্ফোরক উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী। পরে শেরপুর থানা পুলিশ রাজীব গান্ধীসহ কয়েকজনকে আসামি করে অস্ত্র ও বিস্ফোরক আইনে মামল করে। এ মামলায় বিচারক আব্দুল আল মামুন ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

অন্যদিকে ২০১৬ সালের ১৩ জুন গভীর রাতে জেলার শিবগঞ্জ উপজেলার ভায়েরপুকুরে রাজীব গান্ধীর নেতৃত্বে জেএমবি সদস্যরা নাশকতামূলক তৎপরতা চালানোর জন্য গোপন বৈঠকে মিলিত হয়। খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালাতে গেলে রাজীব গান্ধী পালিয়ে গেলেও তার সহযোগীরা ধরা পড়ে। ওই ঘটনায় সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করা হয়। এ মামলায় বিচারক কামরুজ্জামান ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বগুড়া আদালতের পুলিশ পরিদর্শক (কোর্ট ইন্সপেক্টর) শাজাহান আলী আরটিভি অনলাইনকে জানান, দুই মামলায় সম্পৃক্ততা পাওয়ার কারণে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য অভিযুক্ত রাজীব গান্ধীকে রিমান্ডের জন্য আবেদন করা হয়। বিজ্ঞ আদালত শুনানী শেষে আলাদাভাবে ১৫ দিন রিমান্ড মঞ্জুর করেন।

গেলো ১৩ জানুয়ারি জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধীকে টাঙ্গাইল থেকে গ্রেপ্তার করে কাউন্টার টেরোরিজম।

এইচটি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh