logo
  • ঢাকা বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু আরো ৩ জন, এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে, নতুন আক্রান্ত ৫৪ জন, এর মধ্যে ঢাকায় ৩৯ জন আর পুরুষ ৩৩ জন, নারী ২১ জন, মোট আক্রান্ত ২১৮: আইইডিসিআর। বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৭৩৮০ জনের মৃত্যু, মোট মৃত্যু ৮২ হাজারের বেশি। সবচেয়ে বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে ১৯৭০ জন। মোট মৃত্যু ১২৮৫৪, আক্রান্তের দিক দিয়েও সবার ওপরে যুক্তরাষ্ট্র। এরপরেই ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১৪১৭ জনের। মোট মৃত্যু ১০৩২৮ জনের। মোট আক্রান্ত এক লাখ নয় হাজারের বেশি মানুষ। তবে মৃত্যুতে বিশ্বে এখনও শীর্ষ ইতালি, এরপরই স্পেন। ব্রিটেনে হঠাৎ করে মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় এক লাফে ৭৮৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ৫ জন, শনাক্ত ৪১ জন, ঢাকায় ২০ জন ও নারায়ণগঞ্জে ১৫ জন এবং এর মধ্যে পুরুষ ২৮, নারী ১৩, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩১ জন: আইইডিসিআর।

গাইবান্ধার বাড়িতে বাড়িতে লাগানো হচ্ছে সতর্কতামূলক স্টিকার

গাইবান্ধা প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২৬ মার্চ ২০২০, ১৪:২২ | আপডেট : ২৬ মার্চ ২০২০, ১৫:৫৫
স্টিকার গাইবান্ধা করোনা
ছবি- আরটিভি অনলাইন।
গাইবান্ধা জেলা শহরের করোনা আক্রান্ত দু’জন ব্যক্তির বাড়িসহ তাদের সংস্পর্শে আশা লোকজনের বাড়ি ও বিদেশফেরত ব্যক্তিদের বাড়ি হোম কোয়ারেন্টিন ঘোষণা করে সতর্কতামূলক স্টিকার লাগিয়ে দেয়া হচ্ছে। সেনাবাহিনী করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারের নির্দেশনা মোতাবেক কাজ করে যাচ্ছে।

এদিকে আইইডিসিআরের তিন সদস্যের একটি প্রতিনিধি দল গাইবান্ধা সদর, সাদুল্লাপুর ও সুন্দরগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের স্বাস্থ্য পরীক্ষা ও নমুনা সংগ্রহ করছেন।

জেলা সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ আরটিভি অনলাইনকে জানান, গাইবান্ধা জেলায় ২৩১ জন হোম কোয়ারেন্টিনে রয়েছে।

তাদের মধ্যে গাইবান্ধা শহরের খাপাড়া এলাকার আমেরিকা প্রবাসী দু’জন করোনা আক্রান্ত।  

করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের নির্দেশ মোতাবেক গাইবান্ধায়  জরুরিসেবা ছাড়া সকল দোকান-পাট, অফিস-আদালত বন্ধ রয়েছে। শহরে কোনও যানবাহন চলাচল করছে না। তবে ঢাকা থেকে ছেড়ে আসা গণপরিবহন ও যাত্রীবাহী ট্রাকগুলো শহরে ঢোকার আগেই প্রশাসন যাত্রীদেরকে নামিয়ে দিচ্ছে। পরে তারা পায়ে হেঁটে তাদের নিজ নিজ গন্তব্যে চলে যায়।

সেনাবাহিনীর টিম হোম কোয়ারেন্টিনে থাকা বাড়িগুলো পরদির্শন করে এবং শহরের বিভিন্ন জায়গায় টহল দেয়।  বিভিন্ন স্থানে মানুষের সঙ্গে করোনা প্রতিরোধে সচেতনতামূলক কথা বলে।

অপরদিকে রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে শহরে জীবাণুনাশক স্প্রে করা হয় ।

জেবি

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২১৮ ৩৩ ২০
বিশ্ব ১৪২৯৪৩৭ ৩০১১৩০ ৮২১১৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়