• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিরলে বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ-ভাংচুর, পুলিশের গুলিতে নিহত ১ 

দিনাজপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৬ মার্চ ২০২০, ১১:৫৪
বিরলে বেতনের দাবীতে শ্রমিকদের বিক্ষোভ-ভাংচুর, পুলিশের গুলিতে নিহত ১ 

দিনাজপুরের বিরলে রূপালী বাংলা জুট মিলে তিন সপ্তাহের বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ ও ভাংচুর করেছে শ্রমিকরা। এসময় পুলিশের গুলিতে সুরত আলী নামে স্থানীয় এক চায়ের দোকানদার নিহত হয়েছেন।

জানা গেছে, নিহত সুরত আলী বিরল উপজেলার হুসনা গ্রামের মোহাম্মদ আলীর ছেলে এবং জুট মিলের পাশে একটি চায়ের দোকানদার।

বুধবার (২৬ মার্চ) দিবাগত রাত সাড়ে ৯টার দিকে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও শ্রমিকরা জানায়, বুধবার বিকেলে চলমান পরিস্থিতিতে শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে মিলের অফিসের সম্মুখে অবস্থান নেয়। মিল কর্তৃপক্ষ এক সপ্তাহের বেতনের বেশী দিবে না জানিয়ে দিলে শ্রমিকরা উত্তেজিত হয়ে পড়লে বিক্ষোভ ও মিলে ভাংচুর শুরু করে।

এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ প্রথমে লাঠিচার্জ ও পরে টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এতে এই হতাহতের ঘটনা ঘটে।

বিরল থানার ওসি শেখ মো. নাসিম হাবিব জানান, বিক্ষোভকারীরা পুলিশের উপর আক্রমণ করায় বাধ্য হয়ে প্রথমে লাঠিচার্জ, পরে তিন রাউন্ড টিয়ার সেল এবং শেষে ১২ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করা হয়। বিক্ষোভকারীদের হামলায় ৩ পুলিশ কর্মকর্তা আহত হন বলে জানান তিনি।

এদিকে করোনাভাইরাস প্রতিরোধে দিনাজপুরে দোকান পাট বন্ধ, রাস্তায় ও বাজারে জনসমাগম এড়াতে মাঠে কাজ করছে ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা বাহিনী।

আজ বৃহস্পতিবার সকালে শহরের বিভিন্ন মোড় বাজার ও সড়কে জন সমাগম দেখলেই প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলায় নিয়োজিত পুলিশ সাধারণ জনগণকে বাড়িতে থাকার নির্দেশনা মেনে চলার কথা বলছে, অন্যথায় তাদের উপর লাঠি চার্জ করছেন তারা।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh