logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯৫০, মোট ১০ হাজার, নতুন আক্রান্ত ৮ হাজারের বেশি: বৃহস্পতিবার জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ভারতে আক্রান্ত ২ হাজার ছুঁই ছুঁই, একদিনে ৯ জনের মৃত্যু, আক্রান্ত ১৩১, মোট মৃত্যু: এনডিটিভি। বিশ্বজুড়ে একদিনে এক লাখের বেশি আক্রান্ত, ৬ হাজার মৃত্যু, এই মৃত্যুর অর্ধেকের বেশিই স্পেন, ইতালি ও যুক্তরাষ্ট্রে: বিবিসি। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে দুজন ব্যক্তি আক্রান্ত হয়েছেন: আইইডিসিআর। যুক্তরাজ্যে ১ দিনে শুধু বুধবার ৫৬২ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত ৪৩২৪, মোট মৃতের সংখ্যা ২৩৫২, মোট আক্রান্ত ২৯৪৭৪ জন: এএফপি। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখল আমেরিকা- ৮৬৫ জন, মোট মৃত্যু ৩ হাজার ৮৭৩, আক্রান্তের পরিসংখ্যানেও প্রথম স্থানে আমেরিকা- এক লাখ ৭৫ হাজার: ডয়েচে ভেলে। ইউরোপে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে, শুধু স্পেন ও ইতালিতেই মৃত্যু ২০ হাজারের বেশি, ইতালিতে ১২৪২৮, যুক্তরাজ্যে ১৭শ ছাড়িয়েছে: বিবিসি।

হ্যান্ড স্যানিটাইজার ও গ্লাভসের দাম বেশি নেয়ায় ৮ ফার্মেসিকে জরিমানা

টাঙ্গাইল প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২৫ মার্চ ২০২০, ১৮:৫৫
হ্যান্ড স্যানিটাইজার ও গ্লাভসের দাম বেশি নেয়ায় ৮ ফার্মেসিকে জরিমানা
টাঙ্গাইলে কৃত্রিম সঙ্কট সৃষ্টি করে অতিরিক্ত মূল্যে হ্যান্ড স্যানিটাইজার, হাতের গ্লাভস, মেয়াদ উত্তীর্ণ ও রেজিস্ট্রেশনবিহীন ওষুধ বিক্রির অপরাধে ৮টি ফার্মেসিকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ বুধবার (২৫ মার্চ) দুপুর থেকে বিকেল পর্যন্ত টাঙ্গাইল র‌্যাব-১২ সিপিসি ৩ এর কোম্পানি কমান্ডার মেজর আবু নাঈম মোহাম্মদ তালাতের নেতৃত্বে শহরের সাবালিয়া এলাকায় অভিযান পরিচালনা শেষে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তাপস পাল এ অর্থদণ্ডাদেশ দেন।

পরে মেয়াদ উর্ত্তীণ ও রেজিস্ট্রেশনবিহীন ওষুধ ধ্বংস করা হয়।

টাঙ্গাইল র‌্যাব-১২ সিপিসি ৩ এর কোম্পানি কমান্ডার মেজর আবু নাঈম মোহাম্মদ তালাত বলেন, করোনা প্রতিরোধক হ্যান্ড স্যানিটাইজার, হাতের গ্লাভস অতিরিক্ত মূল্যে বিক্রি করছিল এমন সংবাদের ভিত্তিতে টাঙ্গাইল শহরের সাবালিয়া এলাকায় ৮টি ফার্মেসিতে অভিযান পরিচালনা করা হয়। এসময় ফার্মেসিগুলো থেকে মেয়াদ উর্ত্তীণ ও রেজিস্ট্রেশনবিহীন ওষুধ পাওয়া যায়। ফলে রাফি মেডিকেলকে ২০ হাজার, রাজীব মেডিকেলকে ১০ হাজার, সেবা মেডিকেলকে ১৫ হাজার, অনিক মেডিকেলকে ৫ হাজার, রাজধানী মেডিকেলকে ২০ হাজার, শ্রাবন মেডিকেলকে ৪০ হাজার, শাহ আলম মেডিকেলকে ২৫ হাজার এবং মা মেডিকেলকে ৫ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়। সেই সঙ্গে ফার্মেসি মালিকদেরকে সর্তক করা হয়। পরবর্তী সময়ে তারা যেন কৃত্রিম সঙ্কট সৃষ্টি করে হ্যান্ড স্যানিটাইজার ও হাতের গ্লাভস অতিরিক্ত মূল্যে বিক্রি না করে।

এসময় আরও উপস্থিত ছিলেন র‌্যাব-১২ এর অতিরিক্ত পুলিশ সুপার শফিকুর রহমান, টাঙ্গাইল ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. নারগিস আক্তার প্রমুখ।

এসএস

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ৯৬২৯৭৭ ২০২৯৩৫ ৪৯১৮০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়