• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

করোনা: ভৈরবে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ, ফাঁকা রেল স্টেশন

ভৈরব প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৫ মার্চ ২০২০, ১৫:২৬
করোনা: ভৈরবে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ, ফাঁকা রেল স্টেশন
করোনা প্রতিরোধে ভৈরবে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ। ছবি: আরটিভি অনলাইন

কিশোরগঞ্জের ভৈরবে হাট-বাজারে শত শত ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে। ফাঁকা রেল স্টেশন। ফলে বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষজন। সবচেয়ে বেশি দুশ্চিন্তায় পড়েছে খেটে খাওয়া মানুষেরা। আর জরুরি প্রয়োজন ছাড়া বাসা থেকে বের হচ্ছেন না কেউ।

ফলে শহরের অলি-গলি অনেকটাই ফাকা হয়ে গেছে। যদিও দুপুর পর্যন্ত সেনাবাহিনীর সদস্যরা ভৈরবে এসে পৌঁছায়নি। তারপরও হাসপাতাল ও ওষুধের দোকানসহ নিত্য পণ্যের দোকান ব্যতীত অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে।

আজ বুধবার দুপরে ভৈরব বাজার এবং শহরের বিভিন্ন অলি-গলি ঘুরে এমন চিত্র চোখে পড়ে। একই চিত্র উপজেলার ৭টি ইউনিয়নের একাধিক হাট-বাজারেও। সকাল থেকে দোকানপাট বন্ধ রয়েছে।

জানা গেছে, সরকারের নির্দেশনায় করোনাভাইরাস প্রতিরোধে ও সামাজিক দূরত্ব নিয়ে আজ সকাল থেকে মাঠে কাজ করবে সেনাবাহিনী। একই সঙ্গে সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, রাস্তায় এক সঙ্গে দু’জন নয়। এমন কি জরুরি প্রয়োজন ছাড়া বাসার বাইরে কেউ নয়। ফলে দেশের বন্দর নগরী ভৈরবে আজ সাপ্তাহিক হাটবার থাকা স্বত্বেও ব্যবসায়ীরা নিজ দায়িত্বে শত শত ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছেন।

তাছাড়া এসব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের কারণে বন্দরে মালামাল লোড-আনলোডের সঙ্গে জড়িত হাজার হাজার খেটে খাওয়া শ্রমিকের বিপাকে পড়েছে। সেই সঙ্গে জরুরি প্রয়োজন ব্যতীত মানুষজন বাসা থেকে বের না হবার কারণে পেটের দায়ে রিক্সা ও ইজিবাইক চালকরা গাড়ী নিয়ে বের হলেও যাত্রী পাচ্ছেন না। ফলে এসব মানুষজন কিভাবে সংসারে খরচ যোগাবেন তা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন।

এছাড়াও যে রেল স্টেশন দিয়ে প্রতিদিন হাজার হাজার ট্রেন যাত্রী দেশের বিভিন্ন গন্তব্যে যাতায়াত করতো। সরকার ট্রেন চলাচল বন্ধ করে দেয়ায় সেই স্টেশনটি এখন মানবশূন্য হয়ে পড়েছে। নৌ পথে বন্ধ রয়েছে লঞ্চ চলাচলও। যদিও দেশের ঢাকা-সিলেট মহাসড়ক পথে বাড়ি ফেরা যাত্রীরা চলাচল করতে দেখা গেছে। তাছাড়া সরকারি-বেসরকারি অফিস ও ব্যাংক-বীমাসহ বিভিন্ন দপ্তরগুলো সরকারি নির্দেশনা মেনে চলছে।

এদিকে দিন আনে দিন খায় এমন মানুষের পাশে দাঁড়াতে সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন তারা। সেই সঙ্গে সমাজের বিত্তবান মানুষদের এসব অসহায় লোকজনের পাশে দাঁড়াবে এমনটাই প্রত্যাশা করছেন তারা।

দেশের এই সময়ের সবাইকে সচেতন এবং সর্তক অবস্থান থাকা খুব প্রয়োজন বলে মনে করেন উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজান। তিনি আরও জানান, সন্ধ্যার আগেই ভৈরবে সেনাবাহিনীর সদস্যরা এসে পৌঁছবে এবং সরকারের নির্দেশনা মোতাবেক কাজ করবেন তারা।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বন্ধুর স্ত্রীকে শাড়ি উপহার দিয়ে সমালোচনার মুখে ব্যারিস্টার সুমন
‘এক বন্ধুকে খুশি করতে অন্যের বিরাগভাজন হতে পারি না’
তীব্র গরমে পশ্চিমবঙ্গে সরকারি স্কুল বন্ধ ঘোষণা
তিন মাস কাপ্তাই হ্রদে মাছ ধরা বন্ধ
X
Fresh